এন্ড্রয়েড ফোনের সেরা পাঁচটি সফটওয়্যার |

আপনার যদি একটি অ্যান্ড্রয়েড ফোন থেকে থাকে এবং এন্ড্রয়েড ফোনের মধ্যে আপনি যদি সর্বকালের সর্বশ্রেষ্ঠ সমস্ত অ্যান্ড্রয়েড অ্যাপস ডাউনলোড করে রেখে দিতে চান তাহলে এই পোষ্ট টি আপনার জন্য প্রযোজ্য।

আজকের এই পোস্টটিতে আলোচনা করা হবে অ্যান্ড্রয়েড ফোনের সর্বশ্রেষ্ঠ কিছু সফটওয়্যার সম্পর্কে। যে সমস্ত সফটওয়্যার একজন এন্ড্রয়েড ব্যবহারকারী হিসেবে আপনার ফোনে ইন্সটল করা বাধ্যতামূলক।

পোস্টের ভিতরে যা থাকছে hide

1Weather

আপনার আশেপাশের আবহাওয়া সংবাদ এবং পরবর্তী সময়ে আবহাওয়া কি রকম হতে পারে সেই সম্পর্কে আপনি যদি অ্যান্ড্রয়েড ফোন থেকে জানতে চান; তাহলে 1Weather অ্যাপসটি একটি প্রয়োজনীয় এপস।

এই অ্যাপসটি হলো একটি ফ্রি অ্যাপস যার মাধ্যমে আপনি সর্বশেষ আবহাওয়ার সংবাদ সম্পর্কে অবহিত হতে পারবেন এবং পূর্বে থেকে সতর্ক অবস্থানে থাকতে পারবেন।

মূলত আবহাওয়ার সংবাদ নোটিফিকেশন আকারে জানার জন্য এবং এই সংক্রান্ত বিভিন্ন সুযোগ-সুবিধা উপভোগের জন্য অবশ্যই 1Weather অ্যাপসটি আপনার ফোনে ইন্সটল করে রেখে দিবেন।

Google Drive

অনলাইনে আপনি যদি একটি ফ্রি ষ্টোরেজের মাধ্যমে আপনার বিভিন্ন গুরুত্বপূর্ণ জিনিস গুলো পুরোপুরি সুরক্ষিত রাখতে চান ; তাহলে Google Drive আপনার জন্য এক অনন্য অ্যাপস।

গুগোল ড্রাইভ এর মাধ্যমে আপনি ফ্রিতে প্রায় 15 জিবি স্টোরেজ পাবেন। যে স্টোরেজের মধ্যে আপনি চাইলে অডিও, ভিডিও, ফটো কিংবা যে কোন ডকুমেন্ট সুরক্ষিতভাবে রাখতে পারবেন।

এছাড়াও আপনার নির্দিষ্ট ডিভাইসে কোন একটি ফাইল রাখার ক্ষেত্রে আপনি যদি পুরোপুরি সুরক্ষিত অনুভব না করেন; তাহলে গুগোল ড্রাইভ আপনার জন্য এক বিশ্বস্ত সহযোগী।

গুগল ড্রাইভে যেকোন রকমের ডকুমেন্টস গুলো আপনার গুগল একাউন্টের মাধ্যমে সুরক্ষিত থাকে। যাতে করে আপনি গুগোল একাউন্ট ইন্টার করার মাধ্যমে আপনার ডকুমেন্টগুলো যেকোনো ডিভাইসের মাধ্যমে এক্সেস নিতে পারবেন।

Lastpass

আপনার যেকোন অ্যাকাউন্ট এক সর্বোচ্চ নিরাপত্তা হল আপনার একাউন্টের পাসওয়ার্ড।
আর পাসওয়ার্ড মনে রাখার ক্ষেত্রে আমরা অনেকেই প্রায় ব্যর্থ বললেও ভুল হবে না।

অনেক সময় এ রকম দেখা যায় বিভিন্ন প্ল্যাটফর্মের পাসওয়ার্ডগুলো আমরা মনে রাখতে পারি না এবং যখনই আমরা কোন একটি প্লাটফর্মে লগইন করতে যাই, তখন পাসওয়ার্ড রিসেট করার মাধ্যমে লগইন এর কাজ সম্পাদন করতে হয়।

তবে বারবার পাসওয়ার্ড পরিবর্তন করা বা এ সংক্রান্ত কাজগুলো যে কারো জন্য বিরক্তিকর হয়ে যেতে পারে।

আর এ কাজটি করার জন্য অ্যান্ড্রয়েডে এরকম একটি অ্যাপস রয়েছে। যে অ্যাপটির মাধ্যমে আপনি আপনার বিভিন্য প্ল্যাটফর্মের পাসওয়ার্ডগুলো স্টোরেজ করে রাখতে পারেন।

এছাড়াও আপনি এখানে যে সমস্ত পাসওয়ার্ডগুলো স্টোরেজ করে রাখবেন সে সমস্ত পাসওয়ার্ডগুলো পুরোপুরি সুরক্ষার সাথে এই অ্যাপসটিতে থাকবে।

আর আপনি যদি আপনার এন্ড্রয়েড ফোনে সমস্ত পাসওয়ার্ডগুলো সুরক্ষিতভাবে রাখতে চান তাহলে লাস্টপাস নামের যে সফটওয়্যার রয়েছে সেটি আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে ডাউনলোড করে রাখতে পারেন।

Touchtype swiftkey

আপনি যদি আপনার এন্ড্রয়েড ফোনের জন্য একটি সেরা কিবোর্ড এর অনুসন্ধান করে থাকেন তাহলে মাইক্রোসফ্ট সুইফট কী কীবোর্ড টি আপনার জন্য।

এই কিবোর্ড এর মাধ্যমে আপনি আপনার টাইপিং স্পিড বৃদ্ধি করতে পারবেন এছাড়াও বিভিন্ন রকমের ইমোজি এর সহযোগিতায় আপনার টাইপিং এর কাজ সম্পাদন করতে পারবেন।

মূলত এন্ড্রয়েড ফোনের সেরা যে সমস্ত কিবোর্ড রয়েছে, সে সমস্ত কিবোর্ড গুলোর মধ্যে থেকে এই কিবোর্ডটি একটি অনন্য জায়গা দখল করে রেখেছে। যা কম করে হলেও একবার ব্যবহার করে দেখা উচিত।

Nova Launcher

আপনার নির্দিষ্ট ডিভাইসের যে ডিফল্ট লাঞ্চার হয়েছে সে লঞ্চের টি ব্যবহার করতে করতে আপনি যদি বিরক্তি বোধ করেন, তাহলে নোভা লাঞ্চার আপনার জন্য যথেষ্ট।

এটি ব্যবহার করার মাধ্যমে আপনি বিভিন্ন রকমের ফিচারস উপভোগ করতে পারবেন এছাড়াও এ লঞ্চারটি একদম ফ্রিতে ব্যবহার করতে পারবেন।

আর তাই সর্বাধিক ইউজার এক্সপেরিয়েন্স এবং এন্ড্রয়েড ফোন খুব ভালোভাবে মেনটেন করার জন্য আপনি যদি কোন রকমের লাঞ্চারের অনুসন্ধান করে থাকেন; তাহলে নোভা লাঞ্চার অবশ্যই একবার হলেও ব্যবহার করে দেখা উচিত।

আর এন্ড্রয়েড ফোনে ব্যবহার করার জন্য বাছাই করা যে সমস্ত সেরা এপস আপনার ফোনে ইন্সটল করা প্রয়োজন সেগুলো সম্পর্কে উপর আলোচনা করা হলো।

যে এন্ড্রয়েড সফটওয়্যারগুলো কম করে হলেও একবার আপনার ফোনে ব্যবহার করা উচিত।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

close
Scroll to Top