সবচেয়ে কার্যকরী উপায় তৈরি করুন একটি ডুফলো ব্যাকলিংক

সার্চ ইঞ্জিনে আপনার ওয়েবসাইট থেকে খুব বেশি পরিমাণে রেংক পাওয়ার জন্য ব্যাকলিংক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। ব্যাকলিংক সবচেয়ে স্ট্রঙ্গেস্ট এসইও ফেক্টর।

যার ওয়েব সাইটে যত বেশি ব্যাকলিংক হয়েছে সেই ওয়েবসাইট রেংকিং এ তত বেশি এগিয়ে থাকবে; এবং আপনার যদি একটি ওয়েবসাইট থাকে, তাহলে এই ওয়েবসাইটে রিলেভেন্ট ব্যাকলিংক তৈরী করা আবশ্যক।

কিভাবে ওয়েবসাইট এর জন্য ব্যাকলিংক তৈরি করতে হয়? এছাড়াও সবচেয়ে বেশি ডোমেইন অথরিটি যুক্ত ওয়েবসাইট থেকে কিভাবে লিংক নিবেন? এই সম্পর্কে আজকের এই পোস্টটিতে আলোচনা করা হবে।

ব্যাকলিংক আসলে কি?

একদম সহজ কথায় বলতে গেলে ব্যাকলিংক হলো একটি ওয়েবসাইটের সাথে অন্য আরেকটি ওয়েবসাইটের লিঙ্ক করার একটি প্রক্রিয়া। ব্যাকলিংক আবার দুই রকম হয়ে থাকে এর মধ্যে থেকে একটি হলো ডুফলো ব্যাকলিংক এবং অন্যটি হল নোফলো ব্যাকলিঙ্ক।

একটি ওয়েবসাইটে ডুফলো ব্যাকলিংক এর পরিমাণ যত বেশি থাকবে সেই ওয়েবসাইট সার্চইঞ্জিনে তত বেশি এগিয়ে থাকবে; শুধুমাত্র ডুফলো ব্যাকলিংক তৈরি করলে হবে না, পাশাপাশি দুই-একটা নোফলো ব্যাকলিঙ্ক তৈরি করাও ভালো একটি ব্যাপার।

একটি রিলেভেন্ট স্প্যাম ফ্রী বাকলিনক আপনি বিভিন্ন উপায়ে তৈরি করতে পারেন। সবচেয়ে কার্যকরী উপায় আপনি যদি ব্যাকলিংক তৈরী করতে চান তাহলে নিম্নলিখিত উপায়গুলি মাথায় রাখুন এবং এভাবে ব্যাকলিংক তৈরী করুন।

গেস্ট পোস্টিং

একটি রিলেভেন্ট স্প্যাম ফ্রী ব্যাকলিংক তৈরি করার যে সমস্ত পদ্ধতি রয়েছে সে সমস্ত পদ্ধতিগুলোর মধ্যে থেকে সবচেয়ে কার্যকরী এবং ভ্যালিড পদ্ধতি হলো পেস্ট পোস্টিং।

গেস্ট পোস্টিং অর্থ হল অন্য আরেকটি ওয়েবসাইটে আপনি আপনার জ্ঞান শেয়ার করলেন; এরকম অনেক ওয়েবসাইট রয়েছে যে সমস্ত ওয়েবসাইটগুলো গেস্ট পোস্ট চালু করে রেখেছে।

যাতে করে আপনি ঐ সমস্ত ওয়েবসাইটে দেয়া টপিকগুলো অনুযায়ী একটি আর্টিকেল পাবলিশ করতে পারেন এবং তার পরে তাদেরকে ইমেইল করে আপনার আর্টিকেল এর লিংক দিয়ে দিতে পারেন।

আপনি যে আর্টিকেল লিখবেন সে আর্টিকেল এর মধ্যে আপনার ওয়েবসাইটের দুই একটা লিংক যুক্ত করে দিবেন, যাতে করে আর্টিকেলটি পাবলিশ হয়ে গেলে আপনি আপনার ওয়েবসাইটের জন্য লিঙ্ক পেয়ে যান।

যে সমস্ত ওয়েবসাইটে গেস্ট পোষ্ট পাবলিশ করা হয় সে সমস্ত ওয়েবসাইটগুলো আপনি যদি খুঁজে পেতে চান তাহলে প্রথমে google-এ চলে যান, এবং তারপর সার্চ করুন “your topic+ write for us

Your topic এই জায়গায় আপনি যে টপিক নিয়ে লিখেছেন সেই টপিকের কথা মেনশন করুন, যেমন আপনি যদি এসইও নিয়ে লিখতে চান তাহলে সার্চ করুন “seo+ write for us”।

তাহলে গুগল আপনাকে অটোমেটিকলি রেজাল্ট জেনারেট করে দিবে এবং এই সমস্ত ওয়েবসাইটে আপনি আপনার নির্দিষ্ট টপিক নিয়ে লিখতে পারবেন এবং এগুলো পাবলিশ করতে পারবেন।

ডুফলো কমেন্ট করা

ইন্টারনেটের জগতে এরকম অনেক ওয়েবসাইট রয়েছে যে সমস্ত ওয়েবসাইটগুলোতে আপনি কমেন্ট করার মাধ্যমে ডুফলো ব্যাক লিঙ্ক নিয়ে নিতে পারবেন।

দুর্ভাগ্যজনক হলেও সত্য এরকম অনেক ওয়েবসাইট রয়েছে যে সমস্ত ওয়েবসাইটগুলোতে কমেন্ট করার মাধ্যমে নোফলো ব্যাকলিংক জেনারেট হয়ে থাকে।

তবে আপনি যদি কমেন্ট করার মাধ্যমে ডুফলো ব্যাকলিংক তৈরী করতে চান, তাহলে নিম্নলিখিত ওয়েবসাইটে এ সমস্ত সাইটের লিঙ্ক মেনশন করা রয়েছে, সে সমস্ত লিঙ্কগুলোতে ভিজিট করে তারপরে আপনার ওয়েবসাইটের লিংক দিয়ে ডুফলো ব্যাকলিংক তৈরি করুন।

Create do follow link

উপরে উল্লেখিত লিংকে যখনই আপনি ভিজিট করবেন তখনই এই ওয়েবসাইটে পাবলিশ করা অনেকগুলো সাইট এর লিঙ্ক দেখতে পারবেন, যে সমস্ত সাইটগুলোতে আপনি কমেন্ট করার মাধ্যমে ব্যাকলিংক তৈরী করতে পারবেন।

সোশ্যাল বুকমার্কিং সাইট

যে সমস্ত সোশ্যাল বুকমার্কিং সাইট রয়েছে সে সমস্ত সোশ্যাল বুকমার্কিং সাইটে আপনি চাইলে আপনার নির্দিষ্ট ওয়েবসাইট যুক্ত করতে পারবেন।

এবং এই সমস্ত সোশ্যাল বুকমার্কিং ওয়েবসাইটে যখনই আপনি আপনার নির্দিষ্ট লিংক যুক্ত করে নিবেন তখনই আপনি একটি ব্যাকলিঙ্ক পাবেন; তবে এ সমস্ত সাইটের লিংকিং করার পূর্বে ওয়েবসাইটে ডোমেইন অথরিটি এবং পেইজ অথরিটি দেখে নিবেন।

নিচে কয়েকটি সেরা সোশ্যাল বুকমার্কিং ওয়েবসাইটের লিংক দেয়া হল, যে সমস্ত সাইট থেকে আপনি ব্যাকলিংক তৈরী করতে পারবেন।

Link

সোশ্যাল বুকমার্কিং ওয়েবসাইটের লিংক তৈরী করার ক্ষেত্রে অবশ্যই জিরো স্প্যাম নীতি অনুসরণ করবেন। লক্ষ্য করবেন লিংক তৈরি করার ক্ষেত্রে যেন কোনো রকমের Spaming এর শরণাপন্ন না হয়ে যান; অন্যতায় সার্চ ইঞ্জিন আপনার ওয়েবসাইটকে ইগনোর করতে পারে।

টেস্টমনিয়াল দিয়ে

এরকম অনেক ওয়েবসাইট রয়েছে যে সমস্ত ওয়েবসাইটগুলোতে আপনি চাইলে আপনার মতামত দেয়ার মাধ্যমে পরিশেষে আপনার ওয়েবসাইটের লিংক যুক্ত করতে পারেন।

অর্থাৎ এই সমস্ত ওয়েবসাইটগুলোতে আপনি যখনই কোনো একটি টেস্টমনিয়াল যুক্ত করতে চাইবেন তখনি টেস্টিমোনিয়াল এর শেষের দিকে আপনি যে ওয়েবসাইটের ফাউন্ডার সেই লিংকটি যুক্ত করতে পারবেন।

মূলত একটি টেস্টমনিয়াল দেয়ার মাধ্যমে ব্যাকলিংক তৈরী করা আর কোন একটি ওয়েবসাইটে রিভিউ দেয়ার মাধ্যমে ব্যাকলিংক তৈরী করা একই ব্যাপার।

টেস্টমনিয়াল এবং রিভিউ দেয়ার মাধ্যমে একটি ব্যাকলিংক তৈরী করার ক্ষেত্রে আপনার ব্যান্ড সিগনাল থাকতে হবে; অন্যথায় কেউই আপনার টেস্টিমোনিয়াল নিতে চাইবে না।

ইনফোগ্রাফিক্স

আপনি যদি খুব ভালো মানের ইনফোগ্রাফিক্স তৈরি করতে পারেন, তাহলে আপনার ইনফোগ্রাফিক্স যে কেউ যখন কালেক্ট করে নেবে তখনই আপনাকে একটি লিঙ্ক দিতে বাধ্য থাকবে।

মূলত সময় উপযোগী একটি ইনফোগ্রাফিক্স তৈরি করার মাধ্যমে আপনি অনেকগুলো ব্যাকলিংক পেয়ে যেতে পারেন। এছাড়া যে সমস্ত ব্যাক লিঙ্ক গুলো হতে পারে খুব বেশি পরিমাণে ডোমেইন অথরিটি যুক্ত।

ব্যাকলিংক পাওয়ার জন্য চেষ্টা করুন ভালো মানের ইনফোগ্রাফিক্স আপনার ওয়েবসাইটে আপডেট রাখার। যাতে করে যে কেউ এগুলো আপনার ওয়েবসাইট থেকে কালেক্ট করতে পারে এবং আপনাকে ক্রেডিট দিতে পারে।

আর উপরে উল্লেখিত উপায়ে সবচেয়ে কার্যকরী ভাবে আপনি একটি ব্যাকলিংক তৈরী করতে পারবেন। যে ব্যাকলিংক সার্চ ইঞ্জিন রেংকিং এ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

1 thought on “সবচেয়ে কার্যকরী উপায় তৈরি করুন একটি ডুফলো ব্যাকলিংক”

  1. Great post! I am getting ready to across this information. It’s beneficial for this blog. Also, great with all of the valuable information social bookmarking sites you have. Keep up the excellent work you are doing well.

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Scroll to Top