কয়েক মিনিটে প্রফেশনাল লোগো তৈরি করবো কিভাবে ?

আপনার যদি একটি বিজনেস কিংবা ইন্ডাস্ট্রিজ থেকে থাকে; তাহলে আপনি নিশ্চয়ই আপনার ঐ সমস্ত বিজনেস ইন্ডাস্ট্রিজের জন্য লোগো তৈরি করার চিন্তাভাবনা করবেন।

কারন আপনার বিজনেস কিংবা ইন্ডাস্ট্রিজের জন্য একটি ভালো ইউনিক লোগো ব্র্যান্ড সিগন্যাল হিসেবে কাজ করে।

যেমন আপনি যদি ইন্টারনেটের জগতে ভ্রমণ করেন তাহলে দেখতে পারবেন বিভিন্ন রকমের কোম্পানির বিভিন্ন রকমের ইউনিক লোগো বিদ্যমান রয়েছে।

এছাড়াও আপনি যখন অ্যাপেল এর লোগো দেখে নেন তখন আপনি নিশ্চিত হয়ে যান এটা আইফোনের কোম্পানি।

ঠিক এরকম ভাবে মাইক্রোসফট কোম্পানির যে লোগো রয়েছে সেটি লোগো দেখার মাধ্যমে আপনি মনে করেন যে এটি আসলে মাইক্রোসফট কোম্পানি।

এবার আপনি যদি আপনার নিজস্ব বিজনিস কোম্পানির কথা চিন্তা করেন তাহলে ব্যাপারটা কিন্তু একই রকম হবে।

আপনি যদি আপনার কোম্পানীর জন্য একটি লোগো তৈরি করেন; তাহলে যে কোনো কাস্টমারের লোগো দেখেই বুঝতে পারবে যে এটা আসলে আপনার কোম্পানি।

আর এই সমস্ত বিষয়বস্তু কারণে একটি ভালো লোগো তৈরি করা যে কোন কোম্পানির জন্য গুরুত্বপূর্ণ একটি কাজ হয়ে দাঁড়ায়।

আর আপনি যদি সাধারণভাবে কোনো লোগো তৈরী করতে চান; তাহলে ওই লোগো তৈরি করার পেছনে আপনার অনেক টাকা খরচ হয়ে যেতে পারে।

কিন্তু ইন্টারনেটের জগতে এরকম অনেক ফ্রী লোগো মেকার ওয়েবসাইট রয়েছে; যে সমস্ত ওয়েবসাইটে সহযোগিতা আপনি এই কাজটি একদম বিনামূল্যে করতে পারবেন এবং একটি প্রফেশনাল লোগো তৈরি করতে পারবেন।

কি সেই ফ্রী লোগো মেকার ওয়েবসাইটগুলো? এ সম্পর্কে বিস্তারিত তথ্য জানার জন্য আজকের এই আর্টিকেল অবশ্যই কন্টিনিউ করবেন।

logomakr.com

মিনিটের মধ্যে একদম ফ্রিতে লোগো ডিজাইন তৈরি করার জন্য উপরে উল্লেখিত ওয়েবসাইট আপনার জন্য একটি কার্যকরী ওয়েবসাইট।

উপরে উল্লেখিত ওয়েবসাইটের মাধ্যমে আপনি যখনই লোগো তৈরি করতে চাইবেন; তখন আপনি এই লোগো আপনার ইচ্ছামত বিভিন্ন সিম্বল এর মাধ্যমে কাস্টমাইজ করতে পারবেন।

এছাড়াও আপনি চাইলে এই ওয়েবসাইটের মাধ্যমে লোগো তৈরি করা ছাড়াও বিভিন্ন রকমের ইউটিউব ইন্ট্রো তৈরি করতে পারেন।

লোগো তৈরি করার জন্য শুধুমাত্র উপরে উল্লেখিত ওয়েবসাইটে ভিজিট করুন এবং তারপরে আপনি নিজেই দেখে নিতে পারবেন যে আসলে কিভাবে লোগো তৈরি করতে হয়?

লোগো তৈরী
লোগো তেরী

এছাড়াও আপনি যদি লোগো কিভাবে তৈরি করতে হয়; সেই বিষয়ে বিস্তারিত জানতে চান তাহলে ওয়েবসাইটে ভিজিট করার পরেই তাদের একটি ভিডিও আপনি দেখতে পারবেন।

এক্ষেত্রে ওই ভিডিওটি আপনি যদি অপেন করে কিছু সময় দেখে নেন; তাহলে পুরোপুরি লোগো তৈরি করার গাইডলাইন সম্পর্কে জেনে নিতে পারবেন।

এই ওয়েবসাইটের সবচেয়ে ভালো একটি দিক হলো এই ওয়েবসাইটে মধ্যে যে সমস্ত সিম্বল রয়েছে সেগুলোর আনলিমিটেড এক্সেস নিতে পারবেন; এবং ইচ্ছামতো কালার ব্যবহার করতে পারবেন।

আপনি যদি লোগোটিকে আপনার ইচ্ছামত রেসাইজ করতে চান তাহলে আপনি খুব সহজেই এটা করতে পারবেন; এবং বিভিন্ন প্ল্যাটফর্ম এর জন্য বিভিন্ন প্রকার লোগো সাইজ নির্বাচন করতে পারবেন।

তাদের ওয়েবসাইটের মধ্যে থাকা এক মিলিয়ন গ্রাফিক্স আপনি যদি ফ্রিতে এক্সেস নিতে চান; তাহলে লোগো তৈরি করার উপরের সার্চ বার আপনি দেখতে পারবেন।

সার্চ বারে আপনি যে কোন একটি সিম্বলের নাম উল্লেখ করলেই রিলেটেড গ্রাফিক্স এর সহায়তায় আপনার বিজনেস ইন্ডাস্ট্রির জন্য লোগো তৈরি করে নিতে পারবেন।

লোগো তেরী
লোগো তেরী

এছাড়াও একটি মাত্র ক্লিক করার মাধ্যমে আপনি খুব সহজেই আপনার তৈরীকৃত লোগোটিকে নির্দিষ্ট ডিভাইসে ডাউনলোড করে রাখে দিতে পারবেন।

Wix

ফ্রিতে অসাধারণ লোগো তৈরি করার মতো এটিও একটি ভালো ওয়েবসাইট; এখান থেকে আপনি বিভিন্ন ক্যাটাগরির রিলেটেড লোগো তৈরি করতে পারবেন।

লোগো তৈরি করার পূর্বে আপনি হয়েছে গেলে কি রিলেটেড লোগো তৈরী করতে চান সেই সমস্ত ক্যাটাগরি নির্বাচন করে নিতে পারবেন; তারপরে শুধুমাত্র নাম লেখার মাধ্যমে অটোমেটিকলি লোগো জেনারেট হয়ে যাবে।

মাত্র একটি ক্লিকের মাধ্যমে লোগো তৈরি করার মতো সেরা প্লাটফর্ম হল Wix. লোগো তৈরি করার ক্ষেত্রে এই প্লাটফরমটি আপনার একটি পছন্দ হওয়া আবশ্যক।

flamingtext.com

অটোমেটিক জেনারেটর বিভিন্ন রকমের টেক্সট লোগো তৈরি করার মতো সেরা একটি ওয়েবসাইট হল ফ্লামিং টেক্সট।
এই ওয়েবসাইটে শুধুমাত্র একটি টেক্সট লেখার মাধ্যমে লোগো তৈরি করতে পারবেন।

অর্থাৎ যখনই আপনি আপনার বিজনেস কিংবা ইন্ডাস্ট্রিজের নাম মেনশন করে দিবেন; তখনই ওই রিলেটেড লোগো আপনি অটোমেটিকলি জেনারেট করতে পারবেন।

এই কাজটি করার জন্য প্রথমে উপরে উল্লেখিত লিংকে ভিজিট করুন এবং তারপরে “Enter name or logo” অপশন মধ্যে আপনার বিজনেস কিংবা ইন্ডাস্ট্রিজের নামটি লিখে দিন; এবং তারপরে গেট স্টার্ট বাটনে ক্লিক করুন।

তাহলে আপনি কিছু সময় অপেক্ষা করার পরে অন্য অটোমেটিকলি অনেকগুলো জেনারেট করা লোগো দেখতে পারবেন এবং এগুলো ফ্রিতে ডাউনলোড করতে পারবেন।

close
Scroll to Top