আর্টিকেল এর অন পেজ এসইও এর কাজ করুন এই টুলস এর সাহায্যে |

আপনার ওয়েবসাইটে পাবলিশ করা প্রত্যেকটি কনটেন্টকে পুরোপুরি এসইও ফ্রেন্ডলি এবং ইউজার ফ্রেন্ডলি করে গড়ে তোলার জন্য বিভিন্ন ফ্রী টুলস ইন্টারনেটের জগতে বিদ্যমান রয়েছে।

এই সমস্ত ফ্রী টুলস গুলো মাধ্যমে আপনি আপনার কনটেন্ট এর অন পেজ এসইও এর কাজ খুবই সহজে করতে পারেন; যাতে করে রেংকিং এর ক্ষেত্রে আপনার আর্টিকেলটি ভালো পারফরম্যান্স করতে পারে।

আর এই পোস্টটিতে আলোচনা করা হবে আপনার আর্টিকেল এর অন পেজ এসইও এর কাজ করার জন্য যে সমস্ত ফ্রী টুলস বিদ্যমান রয়েছে সে সমস্ত ফ্রী টুলস সম্পর্কে।

পোস্টের ভিতরে যা থাকছে hide

Plagiarism Checker

আপনার ওয়েবসাইটে পাবলিশ করা কোন আর্টিকেল এর মধ্যে কপিরাইট সংক্রান্ত বিষয়াদি রয়েছে কিনা সেই বিষয়টিকে আপনি প্লাগারিজম চেকার টুলস এর মাধ্যমে দেখে নিতে পারেন।

যেকোনো একটি প্লাগারিজম চেকার টুলস এর মধ্যে যখনই আপনি আপনার কনটেন্ট পেস্ট করে দিবেন; তখনই আপনার কনটেন্ট এর মধ্যে কতগুলো কপিরাইট ইস্যু রয়েছে সেগুলো দেখে নিতে পারবেন।

আর আপনি যদি আপনার আর্টিকেল এর প্লেগারিজম চেক করতে চান আর এই প্লাগারিজম চেক করার মত ফ্রী টুলস এর অনুসন্ধান করে থাকেন; তাহলে নিচে উল্লেখিত ফ্রী টুল ব্যবহার করতে পারেন।

  1. DupliChecker
  2. Paperrater
  3. Plagiarisma

উপরে উল্লেখিত প্রত্যেকটি প্লেগারিজম চেকার টুলস একদম ফ্রিতে আপনি ব্যবহার করতে পারবেন; তবে ফ্রিতে এই টুলস গুলো ব্যবহার করার ক্ষেত্রে কিছু লিমিটেশন অবশ্যই থাকবে।

Grammar Checker

আপনি যদি ইংরেজিতে কনটেন্ট পাবলিশ করেন, তাহলে এই সমস্ত কনটেন্টগুলো গ্রামাটিক্যাল মিসটেক সমাধান করার জন্য বিভিন্ন ফ্রী টুলস ব্যবহার করতে পারেন।

আপনার পাবলিশ করা আর্টিকেল এর সমস্ত গ্রামাটিক্যাল মিস্টেক চেক করার জন্য যে সমস্ত ফ্রী অ্যাপস কিংবা টুলস রয়েছে, সেগুলোর মধ্যে থেকে গ্রামারলি অ্যাপস টি খুবই প্রয়োজনীয়।

আপনি যদি ডেক্সটপ কিংবা পিসি থেকে থাকে তাহলে আপনি গ্রামারলি অ্যাপসটির গুগল ক্রোম এক্সটেনশন আপনার পিসিতে ইন্সটল করে রাখতে পারেন। যাদের করে প্রত্যেকটি আর্টিকেল অটোমেটিকলি গ্রামাটিক্যাল এরর থেকে মুক্ত হতে পারে।

Grammarly Extention

উপরে উল্লেখিত লিংকে ভিজিট করার মাধ্যমে আপনি গ্রামারলি গুগল ক্রোম এক্সটেনশন রয়েছে, সেটি গুগল ক্রোমে ইন্সটল করে রেখে দিতে পারবেন এবং একাউন্ট তৈরি করার মাধ্যমে ফ্রিতে এটি ব্যবহার করতে পারবেন।

Image Compressor

আপনার পাবলিশ করা আর্টিকেল এর মধ্যে আপনি যে সমস্ত ইমেজ ব্যবহার করবেন, সে সমস্ত ইমেজগুলো আপনার ওয়েবসাইটের লোডিং স্পীড এর ক্ষেত্রে বিরূপ প্রভাব ফেলতে পারে।

তবে আপনি যদি ইমেজ কম্প্রেশ্বর নামের যে সমস্ত টুলস রয়েছে সেগুলো দিয়ে আপনার ব্যবহৃত ইমেজের সাইজ কমিয়ে আনেন, তাহলে এগুলো লোডিং স্পিডে কোনরকমে বিরূপ প্রভাব ফেলবে না।

ইন্টারনেটের জগতে যে সমস্ত ফ্রী ইমেজ কম্প্রেশ্বর টুলস রয়েছে সে সমস্ত টুলস গুলোর মধ্যে থেকে উল্লেখযোগ্য কয়েকটি টুলস এর লিংক নিচে দেয়া হল যেগুলো আপনি ব্যবহার করতে পারেন।

JPEG Optimizer

Optimizilla

ImageRecycle

Article length

আপনার ওয়েব সাইটে আপনি যে আর্টিকেল পাবলিশ করবেন, সেই আর্টিকেল ওয়ার্ড সংখ্যা কতটুকু হয়েছে কিংবা এর এর মধ্যে আপনি কতটি প্যারাগ্রাফ যুক্ত করেছেন, সেই সম্পর্কে একটি টুলস এর মাধ্যমে জেনে নিতে পারেন।

আপনার পাবলিশ করা আর্টিকেল এর মধ্যে কতগুলো ওয়ার্ড যুক্ত করেছে, সেই সম্পর্কে আপনি যদি নিম্নলিখিত ফ্রী টুলস টি ব্যবহার করতে পারেন।

Visit and check

উপরে উল্লেখিত ফ্রী টুলস এর মাধ্যমে আপনি খুব সহজেই যে কোনো রকমের আর্টিকেল এর প্যারাগ্রাফ এবং ওয়ার্ড সংখ্যা দেখে নিতে পারবেন।

আর উপরে উল্লেখিত টুলসগুলো সহযোগিতায় আপনি আপনার যে কোন আর্টিকেল এর অন পেজ এসইও এর কাজ সহজেই করে ফেলতে পারবেন; তাহলে আর দেরি না করে এখুনি উপরে উল্লেখিত ফ্রী টুলস গুলো ব্যবহার করুন।

Share on:

Leave a Comment

error: Content is protected !!