ব্লগ কনটেন্ট আইডিয়া জেনারেট করতে পারছেন না? পোস্টটি দেখুন

আমাদের মধ্যে প্রায় সকল ব্লগারই তাদের ব্লগ সাইটে পোস্ট লেখার পূর্বে, কি নিয়ে লেখা যায় এটা নিয়ে ভাবতে ভাবতে অনেক সময় অতিবাহিত করে ফেলেন।

ব্যাপারটা এরকম যে আমরা কোন একটি আর্টিকেল লেখার পূর্বে কোন টপিক নিয়ে আর্টিকেল লেখা যায় এসমস্ত টপিক নির্বাচন করতে গিয়ে ব্যর্থ হয়ে যায়।

অনেক সময় আবার দেখা যায় ব্লগার পোস্ট লেখার জন্য আমরা কোন রকমের টপিক খুঁজে পাইনা। আর যারা একটি আর্টিকেল লেখার পূর্বে কোন টপিক খুঁজে পান না তাদের জন্য আজকের এই পোস্ট টি খুবই উপকারে আসবে।

এই আর্টিকেলের মধ্যে আলোচনা করা হবে কিভাবে আপনি খুব সহজেই বিভিন্ন টপিক খুঁজে পাবেন আপনার ওয়েবসাইটে কনটেন্ট পাবলিশ করার জন্য।

ফ্রী কীওয়ার্ড রিসার্চ টুলস

ইন্টারনেটের জগতে এরকম অনেক ফ্রী কীওয়ার্ড রিসার্চ টুলস রয়েছে যে সমস্ত কিওয়ার্ড রিসার্চ টুলস এর মাধ্যমে আপনি কন্টেন্ট আইডিয়া জেনারেট করতে পারবেন।

এই সমস্ত ফ্রী কীওয়ার্ড রিসার্চ টুলস এর মধ্যে যখনই আপনি আপনার নির্দিষ্ট নিস এর কথা উল্লেখ করে দিবেন এবং টার্গেটেড কান্ট্রি সিলেক্ট করে নিবেন; তখনই আপনি ওই রিলেটেড অনেকগুলো টপিক পেয়ে যাবেন।

আর একদম বিনামূল্যে প্রতিটি নিস এর জন্য কয়েক হাজার কিওয়ার্ড আইডিয়া জেনারেট করার মতো যে সমস্ত ফ্রী টুলস বিদ্যমান রয়েছে সেগুলোর মধ্যে থেকে উল্লেখযোগ্য একটি টুলস এর লিংক নিচে দেয়া হল।

keywordtool.io

উপরে উল্লেখিত লিংকে ভিজিট করার পরে যখনই আপনি এখানে থাকা বক্সটিতে আপনার নিস এর কথা উল্লেখ করে দিবেন; তখনই ওই রিলেটেড অনেক কিওয়ার্ড আইডিয়া পেয়ে যাবেন।

এছাড়াও এই টুলসটি গুগল কিওয়ার্ড প্ল্যানার মতো রেজাল্ট দিয়ে থাকে।যা একজন নতুন ব্লগার হিসেবে আপনার খুবই প্রয়োজন এ আসবে।

তবে ফ্রি মুডে আপনি এই টুলসটি তে পুরোপুরি এক্সেস না পেলেও প্রায় সমস্ত কি ওয়ার্ড লিস্ট পেয়ে যেতে পারেন।

আপনি যদি কিওয়ার্ডের সার্চ ভলিয়ম, সিপিসি কিংবা অন্যান্য বিষয়গুলোও দেখতে চান তাহলে আপনাকে এই পোস্ট পেইড ভার্সন ক্রয় করে নিতে হবে। তবে শুধুমাত্র কন্টেন্ট আইডিয়া জেনারেট করার জন্য এই টুলসটি ফ্রী ভার্শন ই যথেষ্ট।

বিভিন্ন ফোরাম সাইট

ইন্টারনেটের জগতে এরকম অনেক ফোরাম সাইট রয়েছে অর্থাৎ এরকম অনেক কোয়েশ্চন আনসারিং সাইট রয়েছে যে সমস্ত ওয়েবসাইটগুলো থেকে আপনি প্রতিদিন কয়েক লক্ষাধিক কন্টেন্ট আইডিয়া জেনারেট করতে পারেন।

এই সমস্ত কোশ্চেন অ্যানসারিং ওয়েব সাইটে বিভিন্ন ব্যবহারকারীরা প্রতিনিয়তই তাদের সমস্যা গুলোর কথা তুলে ধরেন; এবং এই সমস্যাগুলি হতে পারে আপনার ব্লগ পোষ্ট লেখার অন্যতম টপিক।

এছাড়াও আপনি যদি ঐ সমস্ত সমস্যাগুলো নিয়ে আপনার ব্লগার ওয়েবসাইট একটি আর্টিকেল পাবলিশ করেন এবং তারপরে ওই আর্টিকেল এর লিংক আপনি তাদেরকে দিয়ে দেন তাহলে ওয়েবসাইটের জন্য এক্সট্রা ট্রাফিক পাবেন।

আর সবচেয়ে সেরা কয়েকটি question-answer ওয়েব সাইটের মধ্যে থেকে কিছু সংখ্যক ওয়েবসাইটের লিংক নিচে দেয়া হল। এই সমস্ত ওয়েবসাইটগুলোতে রেগুলার ভিজিট করার মাধ্যমে আপনি কন্টেন্ট আইডিয়া জেনারেট করতে পারবেন।

Answerbag

Yahoo! Answers

Blurt it

সংবাদপত্র পড়া

রেগুলার নিউজ পেপার পড়ার মাধ্যমে আপনি কনটেন্ট আইডিয়া জেনারেট করতে পারেন। কারণ সংবাদপত্রগুলোতে প্রায় প্রতিদিনই এরকম অনেক ট্রেন্ডিং বিষয়গুলো নিয়ে আলোচনা করা হয় যেগুলো আপনার আর্টিকেল লেখার টপিক হতে পারে।

এছাড়াও আপনি চাইলে বিভিন্ন জনপ্রিয় ম্যাগাজিন কিংবা টিভি পোর্টাল দেখার মাধ্যমে রেগুলার কন্টেন্ট আইডিয়া জেনারেট করতে পারেন।

গুগল অটো কমপ্লিট

গুগলের সার্চ করার ফিচারস এর মধ্যে যে অটো কমপ্লিট ফিচারস রয়েছে সেই auto-complete এর মাধ্যমে আপনি নিয়মিত প্রচুর পরিমাণে কনটেন্ট আইডিয়া জেনারেট করতে পারেন।

এই কাজটি করার জন্য যখনই আপনি গুগল সার্চ বারে গিয়ে কোন একটি কিওয়ার্ড সার্চ করবেন; তখনই আপনি ওই কিওয়ার্ডের নিচে অনেকগুলো auto-complete কিওয়ার্ড আইডিয়া পেয়ে যাবেন।

এবং এই সমস্ত auto-complete কিওয়ার্ড নিয়ে আপনি চাইলে রেগুলার আর্টিকেল পাবলিশ করতে পারেন; এছাড়াও আপনি চাইলে কোন একটি কিওয়ার্ড সার্চ করার পরে “People also ask” অপশনটি থেকে কিওয়ার্ড আইডিয়া বেছে নিতে পারবেন।

আর উপরে উল্লেখিত চারটি উপায় এর মাধ্যমে আপনি খুব সহজেই আপনার ওয়েবসাইটে আর্টিকেল পাবলিশ করার মত টপিক খুঁজে পাবেন; আশা করি এই গাইডলাইন আপনার উপকারে আসবে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Scroll to Top