ঘুমের ঔষধের নাম | gumer tablet name Bangla

আমাদের মধ্যে যে বা যারা রাতে কিংবা দিনে পর্যাপ্ত পরিমাণ ঘুমাতে পারেন না, তাদের কাছে ঘুমের ঔষধের নাম, বা gumer tablet name Bangla জেনে নেয়া বাঞ্চনীয় ।

অর্থাৎ যাতে করে আপনি ঘুমের ঔষধের নাম জেনে এগুলো খেয়ে তারা কিছুক্ষণ ঘুমাতে পারেন

ব্যাপারটা এরকম যে রোজদিনকার কিছু স্মৃতি কিংবা অন্য কোনো সমস্যার কারণে রাতের বেলা আপনার পর্যাপ্ত পরিমাণে ঘুম হতে সমস্যা হতে পারে। যার কারণে gumer tablet name Bangla জেনে নেয়া দরকার

ঘুমের ঔষধের নাম জেনে নেয়ার পর এই সমস্ত ঔষধগুলি থেকে যেকোনো একটি ঘুমের ঔষধ খাওয়ার মাধ্যমে আপনি পর্যাপ্ত পরিমাণ ঘুমাতে পারবেন।

মূলত, এই আর্টিকেলের সম্পূর্ণরূপে আলোচনা করা হবে ঘুমের ঔষধের নাম এবং এর সমস্ত ঔষধের দাম সম্পর্কে। যাতে করে আপনি যে কোনো ফার্মেসীতে থেকে নির্দ্বিধায় এইসমস্ত ঔষধ কোন রকমের ক্ষতির সম্মুখীন না হয়ে ক্রয় করতে পারেন।

ঘুমের ঔষধের নাম

মূলত ঘুমের ঔষধ ক্রয় করার ক্ষেত্রে আপনি বিভিন্ন রকমের কোম্পানির কিংবা গ্রুপের তৈরিকৃত ঔষধ সেবন করতে পারেন। আজকে এরকম ২টি ভিন্ন গ্রুপ এর ঔষধ এর কথা সম্পর্কে আলোচনা করা হবে।

অর্থাৎ বাংলাদেশের যে সমস্ত ঘুমের ঔষধের গ্রুপ রয়েছে সে সমস্ত গ্রুপগুলোকে থাকা কার্যকরী ঘুমের ওষুধের নাম এবং এগুলোর মূল্য তালিকা নিচে থেকে দেখে নিতে পারবেন।

ট্রেস বা টেনশন কমিয়ে ঘুমের জন্য

নিম্নরূপে, যে সমস্ত ঘুমের ঔষধের নাম মেনশন করা হবে সে সমস্ত ঔষধ গুলো বাংলাদেশের জনপ্রিয় একটি ঔষধ গ্রুপ হল ব্রোমাজিপাম এর অধীনে তৈরিকৃত। এবং এখানে থাকা প্রত্যেকটির নেট ওজন ৩ মিলিগ্রাম থেকে শুরু।

ব্রোমাজিপাম হলো একটি জেনেরিক নাম এই গ্রুপের সমস্ত ঔষধ গুলো আপনার ক্লান্তি ভাব এবং অবসাদগ্রস্ততা কাটিয়ে ভালোভাবে ঘুমাতে সহায়তা করবে। তাহলে আর দেরি না করে এখনি জেনে নিন ঔষধগুলোর নাম সম্পর্কে।

ঘুমেও ঔষধের নাম কোম্পানীর নাম মূল্য তালিকা
Anxio Unimed ৫ টাকা
Anxopam Popular ৪.৫০ টাকা
Bromazep Orion ৪.৫০ টাকা
Bopam Opsonin ৪.৫০ টাকা
Broze Biopharma ৫ টাকা
Laxyl Square ৫ টাকা
Norry Renata ৪.৫০ টাকা
Lexnil Asiatic lab ৪.৫০ টাকা
Lexopil Health care ৪.৫০ টাকা
Tenapam General ৫ টাকা
Tarbo Pharmasia ৫ টাকা
Zepam ACI ৫ টাকা
Tenil Acme ৫ টাকা

উপরে উল্লেখিত, ঔষধ আপনি চাইলে বাংলাদেশের যেকোনো ফার্মেসি থেকে ক্রয় করতে পারবেন। বলাবাহুল্য, ঔষধের মূল্যতালিকা পরিবর্তন হতে পারে। তবে খুব বেশি পরিবর্তন হওয়ার সম্ভাবনা নেই।

উপরে উল্লেখিত ঔষধ গুলো অসুস্থ ব্যক্তির জন্য সেবন করা প্রয়োজন। যে সমস্ত ব্যক্তিবর্গের বিভিন্ন রকমের চিন্তা আর অবসাদগ্রস্ততার কারণে ঘুমাতে অসুবিধা হয়।

ফিট ব্যাধি, প্যানিক অ্যাটাক এবং ঘুম না হওয়ার ব্যাধি’র জন্য

এছাড়াও, আপনার যদি ঘুম না আসার কারণ হয়ে থাকে ফিট ব্যাধি, প্যানিক অ্যাটাক ইত্যাদি তাহলে নিম্নলিখিত ঔষধ সেবন করতে পারেন। এতে করে ঘুম চলে আসার সম্ভাবনা বেশি; অনেক ক্ষেত্রে এই ঔষধ কে পাগল এর ঔষধ বলে আখ্যা দেয়া হয়।

আর এই সমস্ত ওষুধ গুলোকে যে শ্রেণীবিভাগ কে বিভক্ত করা হয় সেই শ্রেণী কে বলা ক্লোনাজেপাম। তবে এই টাইপের ঘুমের ওষুধ সেবনের ক্ষেত্রে মারাত্মক পার্শ্বপ্রতিক্রিয়া রয়েছে।

তাহলে আর দেরি না করে এখনি জেনে নিন ফিট ব্যাধি, প্যানিক অ্যাটাক এর কারনে যদি আপনার ঘুম না আসে, তাহলে যে সমস্ত ওষুধ গুলো সেবন করতে পারেন সেগুলো সম্পর্কে।

gumer tablet name Bangla
gumer tablet name Bangla

উপরে উল্লেখিত ঔষধ গুলো আপনি চাইলে সেবন করতে পারেন। তবে ক্লোনাজেপাম গ্রুপের ঔষধ সেবন করার ক্ষেত্রে যে সমস্ত পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে। সেগুলোর মধ্যে উল্লেখযোগ্য হলো ডিপ্রেশন, অবসাদগ্রস্থতা, পেশীর হাইপোটেনিয়া, বাচ্চাদের বেশী বেশী লালা ঝড়া, ঝিম ঝিম ভাব ইত্যাদী।

আশাকরি, আপনার সমস্যা অনুযায়ী ঘুমের ঔষধ এর নান জেনে এসমস্ত ঔষধ সেবনের ক্ষেত্রে যে সমস্ত ঔষধের নাম মেনশন করা প্রয়োজন, সেগুলো মেনশন করা হয়েছে এবং সেগুলো সম্পর্কে আপনি জেনে নিতে পেরেছেন।

বিশেষ দ্রষ্টব্যঃ এসমস্ত ঔষধ সেবন করার পূর্বে অবশ্যই একজন অভিজ্ঞ ডাক্তারের পরামর্শ নিয়ে নিবেন যাতে, করে কোনো রকমের পার্শ্ব-প্রতিক্রিয়া জটিলতার সম্মুখীন না হন।

close
Scroll to Top