চুল গজানোর ঔষধ | Hair growth medicine

আমাদের মধ্যে যে বা যাদের ইতিমধ্যেই চুল পড়ার সমস্যা রয়েছে এবং চুল পড়ে গেছে, তারা চাইলে চুল গজানোর ঔষধ ব্যবহার করার মাধ্যমে পুনরায় চুল গজাতে পারেন।

তবে এক্ষেত্রে আপনি হয়তো বিভিন্ন রকমের সোসিয়াল গণমাধ্যমের বিভিন্ন রকমের এড দেখতে পারবেন , যেগুলো বলা হয় আপনি চাইলে তাদের দেয়া ঔষধ সেবন করার মাধ্যমে সমস্যা থেকে মুক্তি পেতে পারবেন।

তবে এক্ষেত্রে আপনাকে সাবধান করা দরকার যে আপনি যদি কোন রকমের অভিজ্ঞ ডাক্তারের পরামর্শ ছাড়াই এই সমস্ত এডভারটাইজমেন্ট দেখে ঔষধ সেবন করেন, তাহলে আপনার লাভের চেয়ে ক্ষতির পরিমাণ বেশি হতে পারে।

তবে আজকের এই আর্টিকেলের মূলত আলোচনা করা হবে ডেন্টিস্টের পরামর্শ অনুযায়ী তৈরিকৃত চুল গজানোর ঔষধ সম্পর্কে।

চুল গজানোর ঔষধ এর নাম কি?

টাক মাথায় Hair growth medicine নামে খ্যাত যে সমস্ত ঔষধ রয়েছে, সে সমস্ত ওষুধ গুলোর মধ্যে থেকে উল্লেখযোগ্য কয়েকটি নাম নিচে মেনশন করা হলো।

Splendora™

Splendora ব্যবহার করার মাধ্যমে আপনি চাইলে আপনার মাথা থেকে হারিয়ে যাওয়া চুল গুলো আবার ফেরত পেতে পারেন এবং নতুন করে চুল গজাতে পারেন।

এটি আপনি চাইলে বাংলাদেশের যেকোন ফার্মেসী থেকে কালেক্ট করে নিতে পারবেন এবং এটি ব্যবহার করার মাধ্যমে চুল গজানোর কাজে আরেক ধাপ এগিয়ে যেতে পারেন।

তবে এই ঔষধ ব্যবহার করার ক্ষেত্রে কিছু সাইডএফেক্ট রয়েছে, যেগুলো আপনি ডাক্তারের কাছ থেকে জেনে নিতে পারবেন।

Xenogrow(Minoxidil)

এছাড়াও স্বল্প সময়ে চুল গজানোর জন্য আপনি চাইলে আরেকটি ঔষধ ব্যবহার করতে পারেন, সেই ওষুধ টির নাম হলঃ ” Xenogrow(Minoxidil)

এই ঔষধ ব্যবহারের মাধ্যমে আপনি চাইলে সহজেই আপনার হারিয়ে যাওয়া চুল গুলো ফেরত পাবেন এবং টাক মাথায় চুল গজাতে এক দূর এগিয়ে যাবেন।

টাক মাথায় চুল গজানোর আরো কিছু ঔষধ

এছাড়াও টাক মাথায় মাথায় চুল গজানোর জন্য যে সমস্ত ঔষধ আপনি চাইলে বাংলাদেশ থেকে ক্রয় করতে পারবেন এবং অভিজ্ঞ ডাক্তারের পরামর্শ অনুযায়ী ব্যবহার করতে পারবেন, সেগুলোর সম্পর্কে জেনে নিতে চাইলে প্রথমে নিম্নলিখিত লিংক এ ক্লিক করুন।

উপরে উল্লেখিত সাইটে ভিজিট করার পরে আপনি এখানে অনেকগুলো ঔষধ দেখতে পারবেন। যেগুলো আপনি চাইলে Hair Growth কাজে ব্যবহার করতে পারবেন।

তবে এই সমস্ত ঔষধ ব্যবহার করার পূর্বে অবশ্যই একজন অভিজ্ঞ ডাক্তারের পরামর্শ নেবেন। অন্যথায়, আপনার ক্ষেত্রে যদি কোন সাইডএফেক্ট কর্তৃপক্ষ কোন ভাবে দায়ী নয়।

যে কোন ঔষধ ব্যবহার করেন না কেন অবশ্যই ডাক্তারের পরামর্শ নেবেন, এছাড়াও সস্তা বিজ্ঞাপন দেখে আপনি যদি ঔষধ ক্রয় করেন তাহলে এক্ষেত্রে আপনার নিজের ক্ষতির সম্ভাবনা অধীক পরিমানে রয়েছে।

Scroll to Top
Share via
Copy link
Powered by Social Snap