পিসি ওয়ালপেপার ডাউনলোড করার সেরা প্লাটফর্ম |

আপনি যদি পিসি ব্যবহারকারী হয়ে থাকেন; তাহলে আপনার পিসি এর হোমপেজকে বেশি আকর্ষণীয় করে তোলার জন্য জনপ্রিয় পিসি ওয়ালপেপারগুলো ব্যবহার করতে পারেন।

তবে আপনার পিসিতে যে ডিফল্ট ভাবে ওয়ালপেপার দেয়া থাকে সেগুলো বারবার ব্যবহার করার পরে একই ওয়ালপেপার আপনার কাছে আর আকর্ষণীয় না দেখাতে পারে।

পিসিতে যে ডিফল্ট ওয়ালপেপার রয়েছে সেগুলো ব্যবহার করা ছাড়া ওয়ালপেপার ব্যবহার করার কি কোনো উপায় নেই? অবশ্যই আছে; আপনি চাইলে পিসি ওয়ালপেপার ডাউনলোড করে ব্যবহার করতে পারবেন।

অর্থাৎ এরকম অনেক ফ্রী স্টক ইমেজ প্ল্যাটফর্ম রয়েছে যে সমস্ত প্ল্যাটফর্ম গুলো থেকে আপনি ফ্রিতে আপনার পিসির জন্য অসাধারন এবং মনমুগ্ধকর ওয়ালপেপার ডাউনলোড করতে পারবেন।

তাহলে আর দেরি না করে এখনি দেখে নিন কি সেই স্টক ইমেজ ওয়েবসাইটগুলো; যে সমস্ত ওয়েবসাইট থেকে আপনি ফ্রিতে পিসি ওয়ালপেপার ডাউনলোড করতে পারবেন।

unsplash.com

কোন রকমের ওয়াটারমার্ক ছাড়াই আপনি যদি আপনার পিসির জন্য অসাধারন এবং মনমুগ্ধকর ওয়ালপেপার ডাউনলোড করতে চান তাহলে unsplash.com আপনার জন্য এক অনন্য প্ল্যাটফর্ম।

এই ওয়েব সাইট থেকে আপনি ফ্রিতে অনেকগুলো পিসি ওয়ালপেপার ডাউনলোড করে আপনার পিসিতে রেখে দিতে পারবেন এবং পরবর্তীতে ব্যবহার করতে পারবেন।

এছাড়াও আপনার পছন্দমত পিসি ওয়ালপেপার নির্বাচন করার পূর্বে আপনি চাইলে বিভিন্ন ক্যাটাগরির নির্বাচন করতে পারবেন এবং ওই ক্যাটাগরি রিলেটেড ওয়ালপেপার কালেক্ট করতে পারবেন।

পিসি ওয়ালপেপার ডাউনলোড
পিসি ওয়ালপেপার ডাউনলোড

সবকিছু মিলিয়ে এটি একটি অসাধারণ স্টক ইমেজ ওয়েবসাইট; যেখান থেকে আপনি ইচ্ছামত ফ্রিতে স্টক ইমেজ ডাউনলোড করতে পারবেন।

pexels.com

ফ্রিতে যে কোনো রকমের স্টক ইমেজ ইচ্ছামত ডাউনলোড করার মতো যে সমস্ত প্ল্যাটফর্ম রয়েছে; সেগুলোর মধ্যে থেকে আরেকটি উল্লেখযোগ্য প্লাটফর্ম হল পিক্সেলস ডট কম।

এই প্লাটফর্মে থাকা প্রত্যেকটি ইমেজ আপনি একদম ফ্রিতে ডাউনলোড করতে পারবেন এবং আপনার পিসিতে সেভ করে রেখে দিতে পারবেন।

সাইটের সবচেয়ে ভালো একটি দিক হলো এই ওয়েবসাইটের মধ্যে থাকা সমস্ত স্টক ইমেজ গুলোর কোয়ালিটি খুবই ভালো এবং ইমেজ ডাউনলোড করতে হলে আপনাকে কোন রকমের সাইনআপ কিংবা লগইন করতে হবে না।

এছাড়াও এই ওয়েবসাইটের মধ্যেও আপনি বিভিন্ন ক্যাটাগরি সিলেক্ট করতে পারবেন আপনার পছন্দের পিসি ওয়ালপেপার ডাউনলোড করার জন্য।

pixabay.com

একদম ফ্রিতে কয়েক হাজার ওয়ালপেপার ডাউনলোড করার জন্য Pixabay একটি অনন্য ওয়েবসাইট, এ ওয়েবসাইটের মধ্যে রয়েছে এইচডি কোয়ালিটির ফ্রী স্টক ইমেজ।

এছাড়া ওই ওয়েবসাইটের মধ্যে থাকা সমস্ত পিসি ওয়ালপেপার আপনি আনলিমিটেড এক্সেস নিতে পারবেন এবং ইচ্ছামতো ডাউনলোড করতে পারবেন। সাইটের প্রত্যেকটি ইমেজ ফ্রী।

ওয়েবসাইটের মধ্যে যে সার্চ বার রয়েছে; সেই সার্চ করে আপনি যে কোন কিছু টাইপ করার পরেই ওই রিলেটেড অনেকগুলো ফ্রী ইমেজ আপনি পেয়ে যাবেন।

মূলত আপনার পছন্দের উপরই নির্ভর করে এই ওয়েবসাইটে আপনাকে কি ধরনের ইমেজ প্রোভাইড করবে। তাই স্টক ইমেজ ডাউনলোড করার জন্য এই ওয়েবসাইটকে ব্রাউজার এর বুকমার্কে অবশ্যই সেভ করে দিবেন।

wallpaperhub.app

ফ্রিতে আপনার ইচ্ছামত ওয়ালপেপার ডাউনলোড করার মতো আরেকটি ভালো এবং ইউজার ফ্রেন্ডলি ওয়েবসাইটটি হল ওয়ালপেপারহাব। এই ওয়েবসাইটে অনেকগুলো স্টক ইমেজ রিজার্ভ করা রয়েছে।

পিসি ওয়ালপেপার ডাউনলোড
পিসি ওয়ালপেপার ডাউনলোড

এছাড়াও আপনি চাইলে এই ওয়েবসাইট থেকে বিভিন্ন ক্যাটাগরির নির্বাচন করতে পারবেন এবং আপনি আপনার পিসি কিংবা উইন্ডোজের জন্য নানা রকমের ওয়ালপেপার ডাউনলোড করতে পারবেন।

এই ওয়েবসাইটের মধ্যে অনেকগুলো ইমেজ কালেকশন রয়েছে; যে সমস্ত কালেকশন থেকে আপনি ফ্রিতে আপনার পছন্দের কালেকশন ডাউনলোড করে নিতে পারবেন।

ওয়েবসাইট থেকে পুরোপুরি ভাবে ব্যবহার করার জন্য সার্চ বারে আপনার পছন্দের ইমেজ সার্চ করতে পারবেন এবং ডাউনলোড করতে পারবেন।

freepik

সমস্ত পপুলার পিসি ওয়ালপেপার ডাউনলোড করার মতো আরেকটি পপুলার ওয়েবসাইট হল freepik.com; এই সাইট থেকে আপনি ফ্রি এবং প্রিমিয়াম দুই রকমের ওয়ালপেপার ডাউনলোড করতে পারবেন।

তবে যেকেউ চাইলে ফ্রি এবং প্রিমিয়াম পিকচার ডাউনলোড করতে পারবেন। এক্ষেত্রে অবৈধভাবে আপনি যদি প্রিমিয়াম পিকচার ডাউনলোড করে নেন; তাহলে কপিরাইট সংক্রান্ত সমস্যার মধ্যে পড়তে পারেন।

তবে আপাতত আপনি চাইলে একদম ফ্রী স্টক ইমেজ গুলো ডাউনলোড করে নিতে পারেন এবং প্রয়োজন বোধ করলে তাদের প্রিমিয়াম প্লেনে সম্পৃক্ত হতে পারেন।

Share on:
error: Content is protected !!