ফ্রিতে স্টক ইমেজ ডাউনলোড করার সেরা ওয়েবসাইট

আপনি যখন একটি আর্টিকেল পাবলিশ করেন তখন ওই আর্টিকেল রিলেটেড বিভিন্ন রকমের ইমেজ এর প্রয়োজন হয়; যেমন ফিচার্ড ইমেজ একটি ইনফো গ্রাফিক্স এর প্রয়োজন হয়।

এছাড়াও কোন থাম্বনাইল ব্যবহার করতে চাইলে সে ক্ষেত্রে একটি আকর্ষণীয় থাম্বনাইল এর প্রয়োজন হয়, যা তৈরি করা খুবই সময় সাপেক্ষ একটি ব্যাপার।

তবে আপনি কি জানেন ইন্টারনেটের জগতে এরকম অনেক স্টক ইমেজ ওয়েবসাইট রয়েছে যে সমস্ত ওয়েবসাইটগুলো থেকে আপনি ফ্রিতে কোন কপিরাইট ছাড়া ইমেজ কালেক্ট করতে পারবেন?

অর্থাৎ এই সমস্ত ওয়েবসাইটগুলো মূলত তৈরি করা হয়েছে স্টক ইমেজ রাখার জন্য। যাতে করে যে কোনো ব্যবহারকারী ওয়েবসাইটে প্রবেশ করতে পারে এবং তাদের প্রয়োজনে ইমেজ কালেক্ট করে নিতে পারে।

সর্বকালের সর্বশ্রেষ্ঠ স্টক ইমেজ ওয়েব সাইটগুলোর লিংক নিতে চান? যাতে করে আপনি ইচ্ছামত স্টক ইমেজ ডাউনলোড করতে পারবেন? তাহলে আর দেরি না করে এখনই এই আর্টিকেলটি কন্টিনিউ করতে থাকুন।

পোস্টের ভিতরে যা থাকছে hide

Flickr

ইন্টারনেটের জগতে যে সমস্ত স্টক ইমেজ ওয়েবসাইট রয়েছে যে সমস্ত স্টক ইমেজ ওয়েবসাইট গুলোর মধ্যে থেকে প্রথম স্থানে রয়েছে ফ্লিকার

এই ওয়েবসাইটে আপনি চাইলে নিজে থেকে কোন ইমেজ আপলোড দিতে পারেন কিংবা ওয়েব সাইটে সার্চ বার রয়েছে তাতে আপনার পছন্দের ইমেজ সার্চ করে বের করতে পারেন।

সবচেয়ে ভালো ব্যাপার হলো এই ওয়েবসাইটে যতগুলো ইমেজ রয়েছে তার মধ্যে উল্লেখযোগ্য ইমেজ আপনি ফ্রিতে ডাউনলোড করতে পারবেন এবং এগুলো আপনার রেগুলার পারপাসে ব্যবহার করতে পারবেন।

এছাড়াও স্টক ইমেজ ডাউনলোড করা ছাড়াও আপনি চাইলে বিভিন্ন মিডিয়া ফাইল ডাউনলোড করতে পারবেন যে সমস্ত মিডিয়া ফাইলগুলো আপনি ফ্রিতে ব্যবহার করতে পারবেন।

আপনি যদি ফ্লিকার এর আনলিমিটেড এক্সেস নিতে চান, তাহলে তাদের যে পেইড প্লান রয়েছে তাতে সাবস্ক্রাইব করতে পারেন। যাতে করে আপনি ইচ্ছামত ইমেজ এবং মিডিয়া ডাউনলোড করতে পারবেন।

Freepik

ফ্রিতে এবং সাবস্ক্রিপশন করার মাধ্যমে স্টক ইমেজ ডাউনলোড করার মতো যে সমস্ত প্ল্যাটফর্ম রয়েছে সেগুলোর মধ্যে অন্যতম একটি হলো freepik.com

Freepik.com থেকে আপনি যখনই কোনো একটি ইমেজ ডাউনলোড করবেন তখনই এগুলোর মধ্যে কোন রকমের ওয়াটারমার্ক দেয়া থাকবে না। যাতে করে ইমেজগুলো আপনি স্বাচ্ছন্দে ব্যবহার করতে পারবেন।

এছাড়াও আপনি যদি তাদের সাবস্ক্রিপশনের নিজেকে কানেক্ট করে নেন, তাহলে যে সমস্ত ইমেজ রয়েছে সে সমস্ত ইমেজ গুলোর পুরোপুরি এক্সেস নিতে পারবেন এবং ডাউনলোড করতে পারবেন।

তবে এই প্ল্যাটফর্মে যে ফ্রী এক্সেস রয়েছে সেই এক্সেস এর মাধ্যমে আপনি আনলিমিটেড ইমেজ কালেক্ট করতে পারবেন; freepik.com প্রতিদিনই ইমেজ আপডেট দিয়ে থাকে।

Pexels

কোন একটি প্ল্যাটফর্ম থেকে আপনি যদি সম্পূর্ণ ফ্রিতে স্টক ইমেজ এবং ভিডিও ডাউনলোড করতে চান তাহলে পিক্সেলস আপনার জন্য এক অনন্য সহযোগী।

Pexels.com থেকে আপনি আপনার পছন্দ মত যে কোন স্টক ইমেজ অথবা মিডিয়া ডাউনলোড করতে পারবেন এবং এগুলো আপনার কাজে ব্যবহার করতে পারবেন।

বলাবাহুল্য এই ওয়েবসাইটের মধ্যে থাকা স্টক ইমেজ গুলো সম্পূর্ণ ফ্রি এবং আপনি চাইলে এই ওয়েবসাইটের থেকে আপনার পছন্দ অনুযায়ী ভিডিও সার্চ করে ডাউনলোড করতে পারবেন।

ওয়েবসাইটের মধ্যে যে সমস্ত স্টক ইমেজ রয়েছে সে সমস্ত ইমেজ গুলোতে কোন রকমের ওয়াটারমার্ক নেই, যাতে করে আপনি আপনার মনের মত করে ইমেজটিকে সাজিয়ে তুলতে পারবেন।

unsplash

বিভিন্ন রকমের ক্যাটাগরির সহায়তায় আপনি যদি সমস্ত সুন্দর্য শৈলী যুক্ত স্টক ইমেজ ডাউনলোড করতে চান তাহলে unsplash.com আপনার জন্য এক অনন্য সহযোগী।

ওয়েবসাইট থেকে প্রায় প্রত্যেকটি ইমেজ আপনি একদম বিনামূল্যে ডাউনলোড করতে পারবেন এবং এই সমস্ত ইমেজগুলো আপনার রেগুলার কাজে ব্যবহার করতে পারবেন।

এছাড়া ওয়েবসাইটের মধ্যে থাকা ইমেজগুলো আপনি কোন রকমের সাইনআপ কিংবা লগইন করা ছাড়াই ডাউনলোড করতে পারবেন এবং এগুলোর মধ্যে কোনরকম ওয়াটারমার্ক বিদ্যমান নয়।

এছাড়াও unsplash.com প্ল্যাটফর্মটিতে প্রায় প্রতিদিনই কয়েক হাজার ইমেজ আপডেট দেয়া হয় এবং প্রতিদিনই আপনি আপনার পছন্দমত বিভিন্ন ক্যাটাগরির ইমেজ ডাউনলোড করতে পারবেন।

আর তাই আপনার রেগুলার ব্যবহারের জন্য যদি স্টক ইমেজ অনুসন্ধান করে থাকেন, তাহলে অবশ্যই উপরে উল্লেখিত ওয়েবসাইটগুলোতে নজর দিবেন এবং এ সমস্ত সাইট গুলো থেকে ফ্রী ডাউনলোড করবেন।

স্টক ইমেজ ডাউনলোড করার ক্ষেত্রে অবশ্যই লক্ষ্য রাখবেন যে সমস্ত ইমেজগুলো ডাউনলোড করার জন্য প্রিমিয়াম সাবস্ক্রিপশন এর প্রয়োজন রয়েছে সে সমস্ত ইমেজগুলো ডাউনলোড না করার।

এসমস্ত ইমেজগুলো আপনি তাদের প্রিমিয়াম প্লেনে সাবস্ক্রাইব করার পরে ব্যবহার করবেন অন্যথায় কপিরাইট সংক্রান্ত জটিলতার মধ্যে পড়তে পারেন; যা কোনোভাবেই কাম্য নয়।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Scroll to Top