সবচেয়ে লাভজনক কিছু ব্লগ টপিক যা নিয়ে লেখা উচিত |

আপনি যদি ব্লগিং করার চিন্তাভাবনা করে থাকেন তাহলে ব্লগিং করার ক্ষেত্রে যে সমস্ত ব্লগ টপিক সবচেয়ে বেশি লাভজনক হিসেবে চিহ্নিত করা হয়েছে, সেই সমস্ত ব্লগ টপিক খুজে বের করা প্রয়োজন।

কারণ আপনি যদি ব্লগিং করার ক্ষেত্রে এই সমস্ত ব্লগ টপিক নিয়ে আপনার ওয়েবসাইটে আলোচনা করেন, তাহলে খুব কম সময় আপনি সার্চ ইঞ্জিনের রেঙ্ক করতে পারবেন এবং আয় করতে পারবেন।

এছাড়াও এ সমস্ত টপিকগুলোর সিপিসি এর পরিমাণ খুব বেশি হওয়ার কারণে যতজনই ভিজিটর আপনার ওয়েবসাইটে আসবে, তারা আপনাকে খুব বেশি পরিমাণে আয় করাতে সহায়তা করবে।

কি সেই লাভজনক ব্লগ টপিক? আপনি যদি সমস্ত লাভজনক ব্লগ টপিক সম্পর্কে জেনে নিতে চান, তাহলে এই আর্টিকেলটি একদম শেষ পর্যন্ত দেখুন।

Job and Career

নতুন একটি ব্লগের ওয়েবসাইট তৈরি করার পরে আপনি যদি এই ওয়েবসাইটে বিভিন্ন রকমের জব এবং ক্যারিয়ার সংক্রান্ত আর্টিকেল পাবলিশ করেন, তাহলে খুব বেশি পরিমাণে ভিজিটর পাবেন।

এছাড়াও এসমস্ত ওয়েবসাইটগুলোতে কম্পিটিশন এর পরিমাণ খুব কম থাকে এবং যে কেউ চাইলে খুব সহজেই যে কোন টপিক নিয়ে রেংক করার মতো ক্ষমতা অর্জন করতে পারে।

আরেকটি বিষয় হলো জব এবং ক্যারিয়ার নিয়ে কোন একটি আর্টিকেল লেখার ক্ষেত্রে আপনার তেমন একটা যোগ্যতার প্রয়োজন হয় না অর্থাৎ তেমন একটা না জানলেও সহজেই একটি আর্টিকেল মেনটেন করা যায়।

জব এবং ক্যারিয়ার নিয়ে একটি আর্টিকেল লেখার ক্ষেত্রে আপনি নিউজপেপার ফলো করতে পারেন, এছাড়াও বিভিন্ন অনলাইন নিউজ পোর্টাল এর দিকে নজর দিতে পারেন।

Health and fitness

আপনি কি জানেন শতকরা প্রায় 50 শতাংশ মানুষ প্রতিদিনই গুগলে সার্চ করেন তাদের হেলথ এবং ফিটনেস ঠিক রাখার জন্য? অর্থাৎ তারা গুগল থেকে হেলথ এবং ফিটনেস সংক্রান্ত তথ্য জেনে নিতে চান।

এবার আপনি যদি আপনার নিজস্ব ভাষায় হেলথ এবং ফিটনেস নিয়ে কোনো একটি ব্লগার ওয়েবসাইট তৈরি করে ফেলেন, তাহলে এই সমস্ত ট্রাফিক গুলো আপনার ওয়েবসাইটে যে আসবে না এর সত্যতা কতটুকু?

এছাড়াও এ সমস্ত হেলথ এবং ফিটনেস নিয়ে যে সমস্ত টপিকগুলো জেনারেট হয় সেই সমস্ত টপিকগুলোর কম্পিটিশন খুব বেশি একটা লক্ষনীয় নয়; যার কারণে আপনি এই সমস্ত টপিক নিয়ে সহজেই রেংক করতে পারেন।

আর আপনি যদি ব্লগিং থেকে লাভজনক কোন কিছু আশা করতে চান, তাহলে অবশ্যই এবং ফিটনেস নিয়ে একটি ব্লগার ওয়েবসাইট তৈরি করার চিন্তাভাবনা করবেন; তবে হেলথ এবং ফিটনেস নিয়ে কন্টেন্ট লেখার ক্ষেত্রে খুব বেশি পরিমাণে জ্ঞান থাকা আবশ্যক।

Food and recipe

আপনি যদি ফুড এবং রেসিপি নিয়ে একটি ব্লগার ওয়েবসাইট তৈরি করেন, তাহলে এই ব্লগ ওয়েবসাইট থেকে খুব বেশি পরিমানে আয় করার সম্ভাবনা থাকে।

ফুড এবং রেসিপি রিলেটেড একটি ব্লগ সাইট তৈরি করার মাধ্যমে আপনি চাইলে বিভিন্ন ওয়েবসাইটের ফুড এবং রেসিপি রিভিউ করতে পারেন এবং অ্যাফিলিয়েট মার্কেটিংয়ের মাধ্যমে আয় করতে পারেন।

এছাড়াও আপনি চাইলে শুধুমাত্র বিভিন্ন খাদ্য তালিকার রিভিউ করতে পারেন এবং এই সমস্ত খাবার গুলো যেকোনো অডিয়েন্সের কি কি উপকারে আসবে? সেই সম্পর্কে বিস্তারিত আলোচনা করতে পারেন।

ফুড এবং রেসিপি ওয়েবসাইট এর কম্পিটিশন খুবই কম হয়ে থাকে। যার কারণে আপনি এই ওয়েবসাইটের জন্য ভালো কি-ওয়ার্ড রিসার্চ করে আর্টিকেল লেখার মাধ্যমে বেশি পরিমাণে ভিজিটর পেতে পারেন।

রিভিউ সংক্রান্ত ওয়েবসাইট

আপনি যদি বিভিন্ন পপুলার কোম্পানির রিভিউ দেয়ার মতো একটি ওয়েবসাইট তৈরি করে ফেলেন, তাহলে এই ওয়েবসাইটের মাধ্যমে খুব বেশি পরিমাণে টাকা আয় করতে পারবেন।

তবে রিভিউ সংক্রান্ত ওয়েবসাইট গুলো তৈরি করার পূর্বে আপনাকে যেকোন একটি টপিক নির্বাচন করে নেয়া উচিত। অর্থাৎ আপনি কি রকম কোম্পানির রিভিউ আপনার ওয়েবসাইটে পাবলিশ করবেন।

আপনি যদি আপনার রিভিউ সংক্রান্ত ওয়েবসাইট এ ডোমেইন এবং হোস্টিং কোম্পানির রিভিউ দিয়ে থাকেন, তাহলে এই ওয়েবসাইটে অন্য কোন কোম্পানি সংক্রান্ত রিভিউ করতে যাবেন না।

ডোমেইন এবং হোস্টিং প্রোভাইডার কোম্পানি রিভিউ যদি আপনি দিয়ে থাকেন তাহলে শুধুমাত্র ডোমেইন এবং হোস্টিং প্রোভাইডার কোম্পানি রিভিউ দিবেন এবং একটি ডোমেইন নাম নির্বাচন করার ক্ষেত্রে অবশ্যই ডোমেইন হোস্টিং রিভিউ রিলেটেড নিয়ে নিবেন।

ঠিক একই রকমভাবে আপনি যদি অন্যান্য কোন ওয়েবসাইটের রিভিউ দিয়ে থাকেন, তাহলে সবসময় চেষ্টা করবেন যে ওয়েবসাইটে রিভিউ দিচ্ছেন শুধুমাত্র সেই রিলেটেড ওয়েবসাইট রিভিউ দেয়ার।

মোটিভেশন রিলেটেড ওয়েবসাইট

আপনি যদি বিভিন্ন রকমের অনুপ্রেরণামূলক আর্টিকেল লিখতে অভ্যস্ত হয়ে থাকেন, তাহলে মোটিভেশন রিলেটেড একটি ওয়েবসাইট তৈরি করতে পারেন।

আপনার তৈরীকৃত মোটিভেশন রিলিটেড ওয়েবসাইটে শুধুমাত্র আপনি সফলতার গল্প শেয়ার করবেন। এছাড়াও ব্যর্থতার গল্প শেয়ার করার মাধ্যমে অন্যকে ইন্সপায়ার্ড করবেন।

ইন্টারনেটের জগতে মোটিভেশন ডিলিটেড ওয়েবসাইটে সংখ্যা খুবই স্বল্প যার কারণে আপনি বিভিন্ন ট্রেন্ডিং টপিক নিয়ে আলোচনা করার মাধ্যমে ভিজিটর আপনার ওয়েবসাইটে টেনে আনতে পারবেন।

আর মটিভেশন রিলেটেড ওয়েবসাইটে সিপিসি এর পরিমান তুলনামূলক খুব বেশি থাকে এবং কম্পিটিশন এর পরিমাণ খুব বেশি একটা লক্ষণীয় হয়না। যার কারণে এই টপিক একটি লাভজনক টপিক।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

close
Scroll to Top