মাইক্রো নিস ওয়েবসাইট কি? মাইক্রো নিস সাইট সম্পর্কে পরিপূর্ণ আলোচনা

যে বা যারা ব্লগিং এর সাথে সম্পৃক্ত রয়েছেন তারা মাইক্রো নিস ব্লগিং সম্পর্কে কিছুটা হলেও জেনেছেন? মাইক্রো নিস ব্লগিং আসলে কি? মাইক্রো নিস ব্লগিং থেকে আয় করা কি সম্ভব?

এছাড়াও আপনি যদি মাইক্রো নিস ব্লগার ওয়েবসাইট তৈরি করেন, তাহলে এই ওয়েবসাইটে কতটি কনটেন্ট আপলোড দিতে হয় এবং ওয়েবসাইট থেকে কত ডলার আয় করা সম্ভব?

মাইক্রো নিস ওয়েবসাইট সংক্রান্ত এই সমস্ত প্রশ্নের জবাব আজকেরে আর্টিকেল এর মাধ্যমে আপনি পেয়ে যাবেন তাই জানতে হলে আর্টিকেলটি শেষ পর্যন্ত দেখুন

মাইক্রো নিস ব্লগিং আসলে কি?

মাইক্রো নিস ব্লগিং হল কোন একটি টপিক এর উপরে একটি নির্দিষ্ট ওয়েবসাইটে কিছু সংখ্যক কনটেন্ট আপলোড দেয়া; এই টপিকটি হতে পারে আগত কোন একটি বিশেষ দিন।

উদাহরণস্বরূপ আগামী মাসে যদি নতুন বছর শুরু হয়ে থাকে তাহলে আপনি এই নতুন বছর সম্পর্কে একটি ওয়েবসাইট তৈরি করে ফেললেন; এবং আর্টিকেল পাবলিশ করা শুরু করলেন।

এক্ষেত্রে আপনি নতুন বছর সম্পর্কে বিভিন্ন স্ট্যাটাস, এসএমএস কিংবা পিকচার তৈরি করলেন এবং এগুলো আপনার ওয়েবসাইটে পাবলিশ করলেন।

দেখা গেল যে যখন নতুন বছর চলে আসলো,আর তখন এই সমস্ত টপিক নিয়ে আপনার ওয়েবসাইটে খুব বেশি পরিমাণে ভিজিটর আসা শুরু হলো এবং আপনার আর্নিং এর পরিমাণ বৃদ্ধি পেয়ে গেল।

মূলত মাইক্রো নিস হলো নির্দিষ্ট টপিক এর উপরে একটি ব্লগ সাইট তৈরি করা এবং এতে নির্দিষ্ট পরিমাণ কনটেন্ট আপলোড দেয়া যার, ফলশ্রুতিতে খুব বেশি পরিমাণে ডলার আয় করা।

মাইক্রো নিস ব্লগসাইট কিভাবে তৈরি করে?

মাইক্রো নিস ব্লগার ওয়েবসাইট তৈরি করার ক্ষেত্রে প্রথমত আপনাকে যেকোন একটি নিস সিলেক্ট করে নিতে হয়; বলাবাহুল্য মাইক্রো নিস হলো একটি মাত্র niche নিয়ে আর্টিকেল পাবলিশ করার ব্লগ সাইট।

উদাহরণস্বরূপ আপনি যদি ডাচ-বাংলা ব্যাংকের সমস্ত সেবা নিয়ে লিখতে চান, তাহলে ডাচ বাংলা ব্যাংক রিলেটেড একটি ডোমেইন ক্রয় করলেন এবং শুধুমাত্র ওই ব্যাংক রিলেটেড কনটেন্ট পাবলিশ করেন।

যেহেতু ব্যাংক রিলেটেড টপিক কোন এক সময় শেষ হয়ে যাবে এবং আপনাকে পরবর্তী সময় আর কোন আর্টিকেল পাবলিশ করতে হবে না তাই এটি একটি মাইক্রো নিস টপিক।

এছাড়াও আপনি চাইলে সামনে আগত কোন একটি বিশেষ দিনকে আপনার মাইক্রো নিস টপিক হিসেবে নির্বাচন করে নিতে পারেন এবং ওই রিলেটেড কনটেন্ট আপডেট দিতে পারেন।

তবে সব সময় একটি বিষয়ে লক্ষ্য রাখবেন আর সেটা হল যখন আপনি কোন একটি নিস সিলেক্ট করবেন তখন শুধুমাত্র জিনিস নিয়ে কাজ করার চেষ্টা করবেন, তাহলে আপনি স্বল্প আর্টিকেলে আপনার মাইক্রো নিস ওয়েবসাইট কমপ্লিট করতে পারবেন।

মাইক্রো নিস সাইটে কতটি আর্টিকেল লিখতে হয়?

একটি মাইক্রো নিস ওয়েবসাইটে খুব বেশি হলে 10-15 টি আর্টিকেল লিখেলেই সমস্ত কাজ সম্পাদন হয়ে যায়। এবং এই দশ পনেরো টি আর্টিকেল ই আপনার আর্নিং-এর পথ সহজ করে দেয়।

এরকম অনেক মাইক্রো নিস ওয়েবসাইট রয়েছে যে সমস্ত ওয়েবসাইটগুলোতে 5-6 টি আর্টিকেল লেখার কোন টপিক খুঁজে পাওয়া যায় না। কিন্তু এই পাঁচটি আর্টিকেল এ হিউজ পরিমান ওয়েবসাইট ট্রাফিক আনতে সক্ষম।

মাইক্রো নিস ওয়েবসাইট তৈরি করার পরে ওয়েবসাইটে কতটি কনটেন্ট পাবলিশ করবেন, তার পুরোপুরি নির্ভর করে আপনার নিস সিলেকশন এর উপর।

মাইক্রো নিস সাইট থেকে আয় সম্ভব?

একটি মাইক্রো নিস ওয়েবসাইট তৈরি করার পরে যখনই আপনি এই সাইট থেকে পুরোপুরি সেটআপ করে নিবেন তখন এই সাইট থেকে আয় করা সম্ভব?

এছাড়াও আপনি যদি মাইক্রো নিস ওয়েবসাইট থেকে আয় করতে চান তাহলে কি কি উপায়ে আপনি এই ওয়েবসাইট থেকে আয় করতে পারবেন?

তাহলে জেনে রাখুন, একটি মাইক্রো নিস ওয়েবসাইট থেকে আয় করা অবশ্যই সম্ভব এবং আপনি যদি ওয়েব সাইট থেকে আয় করতে চান তাহলে ভিন্ন ভিন্ন উপায়ে আয় করতে পারেন।

এরকম ওয়েব সাইট থেকে আয় করার প্রধান হাতিয়ার হিসেবে আপনাকে গুগল এডসেন্স কে বেছে নিতে হবে।

আর কোন বিশেষ কারণে আপনি যদি অ্যাডসেন্সে অ্যাপ্রভাল না পান, তাহলে এফিলিয়েট প্রোডাক্ট, শর্টলিঙ্ক কিংবা আরো যে সমস্ত উপায় রয়েছে তার মাধ্যমে আয় করতে পারেন।

মূলত যেভাবেই হোক আপনি মাইক্রো নিস সাইট থেকে বেশি পরিমানে আয় করতে পারেন; আর ইউনিক এবং ভ্যালিড কন্টাক্ট হলে গুগল অ্যাডসেন্স অ্যাপ্রুভাল এর মাধ্যমে আয় এর কাজটি আরও বেশি সুগম হয়।

সাইটের আয়ুষ্কাল কত?

আপনি যদি মাইক্রো নিস ওয়েব সাইটে কাজ করেন তাহলে এই সাইটের আয়ুষ্কাল কত দিন হবে? এই ওয়েবসাইটে আপনি কতদিন ধরে কাজ করতে পারবেন এবং এটি কতদিন আপনাকে টাকা আয় করতে দিবে?

মূলত একটি মাইক্রো নিস ওয়েবসাইট আয়ুষ্কাল খুব বেশি হলে 6 মাস হয়ে থাকে। তবে এরকম অনেক ওয়েবসাইট রয়েছে যে সমস্ত সাইটগুলো ১ মাসেই গুটিয়ে যায়।

উদাহরণস্বরূপ; আপনি যদি সামনে আগত ফিফা ওয়ার্ল্ড কাপ নিয়ে কোন একটি মাইক্রো নিস ওয়েবসাইট তৈরি করেন, তাহলে এর লিমিটেশন ততদিনই থাকবে যতদিন না ফিফা ওয়ার্ল্ডকাপ শেষ হয়ে যায়।

মূলত এর সমস্ত ওয়েবসাইটের আয়ুষ্কাল নির্ধারিত হবে আপনার নিস সিলেকশন এর উপরে; আশাকরি মাইক্রো নিস সম্পর্কে আপনি পুরোপুরি জেনে নিতে পেরেছেন।

Share on:

Leave a Comment

error: Content is protected !!