মুখের ব্রণ দূর করার ঔষধ | মুখের ব্রণ দূর করার ক্রিম

আমাদের মধ্যে যে বা যাদের মুখের মধ্যে প্রচুর পরিমাণে কালো দাগ কিংবা ব্রন রয়েছে, সে সমস্ত ব্যক্তিবর্গের মুখের ব্রণ দূর করার ঔষধ প্রয়োজন হয়।

আর আপনি যদি মুখের ব্রণ দূর করার যে সমস্ত কার্যকরী ঔষধ রয়েছে যে সমস্ত ঔষধ কালেক্ট করে নিতে চান, তাহলে আজকের এই আর্টিকেলের মাধ্যমে এই সমস্ত ঔষধ করে নিতে পারেন।

এছাড়াও এখানে মেনশন করা ঔষধগুলো আন্তর্জাতিক পর্যায়ের হওয়ায় এগুলো ব্যবহার করার মাধ্যমে সুফল পেতে পারেন

এই পোস্টে মেনশন কৃত সমস্ত ক্রিম ব্যবহার করার মাধ্যমে আপনি চাইলে ব্রন থেকে মুক্তি পেতে পারেন। তবে এই সমস্ত ক্রিম ব্যবহার করার পূর্বে অবশ্যই একজন অভিজ্ঞ ডাক্তারের পরামর্শ নিয়ে নিবেন।

মুখের ব্রণ দূর করার ঔষধ এর নাম কি?

মুখে ব্রণ দূর করার বিভিন্ন রকমের ঔষধ বাজারে বিদ্যমান রয়েছে।। যেগুলো ব্যবহার করার ক্ষেত্রেও সাবধানতা অবলম্বন না করলে, এই ঔষধ ব্রণ কমানোর পরিবর্তে আরো বাড়িয়ে দিতে পারে।

এজন্য আপনি চাইলে একজন অভিজ্ঞ ডাক্তারের পরামর্শ অনুযায়ী ভালো এবং কার্যকরী ক্রিম ব্যবহার করার মাধ্যমে মুখের ব্রণ সমস্যা থেকে চিরতরে মুক্তি পেতে পারেন।

তবে এই আর্টিকেল আলোচনা করা হবে বহুল পরীক্ষিত কিছু মুখের ব্রণ দূর করার ক্রিম সম্পর্কে, যেগুলো সম্পর্কে হয়তো আপনি আগে জানতেন না।

Differin Adapalene Gel 0.1% Acne Treatment

এই ক্রিম ব্যবহার করার মাধ্যমে আপনি চাইলে খুব সহজেই ব্রণ থেকে মুক্তি পেতে পারেন, তবে এটি ব্যবহার করার পূর্বে অবশ্যই ডাক্তারের পরামর্শ নিবেন।

The Ordinary Retinol 0.5% in Squalane

মুখের ব্রণ দূর করার জন্য এসমস্ত ঔষধ বিদ্যমান রয়েছে সেগুলোর মধ্য থেকে সবচেয়ে কার্যকরী একটি ক্রিমের নাম হলঃ ‘The Ordinary Retinol 0.5% in Squalane.”

এটি ব্যবহার করার মাধ্যমে আপনি চাইলে সহজেই ব্রণ সমস্যা থেকে মুক্তি পেতে পারেন। এই ক্রিম আপনি চাইলে বিভিন্ন অনলাইন শপ কিংবা ফার্মেসি থেকে কালেক্ট করে নিতে পারবেন এবং ব্যবহার করতে পারবেন।

Kamedis Acne Spot Treatment with Salicylic Acid (2%)

মুখের ব্রণ দূর করার জন্য আরো যে সমস্ত ঔষধ বিদ্যমান রয়েছে, সেগুলোর মধ্যে থেকে আরেকটি উল্লেখযোগ্য ক্রিমের নাম হলোঃ Kamedis Acne Spot Treatment with Salicylic Acid (2%)

এটি ব্যবহার করার মাধ্যমে আপনি চাইলে সহজেই ব্রণ সমস্যা থেকে মুক্তি পেতে পারেন এবং এটি যেহেতু কার্যকরী এবং বহুল পরিক্ষিত সেজন্য এটি ব্যবহারে সেটিস্ফাইড হতে পারেন।

এছাড়াও ব্রণ দূর করার জন্য আর ওদের সমস্ত ঔষধ আপনি চাইলে ব্যবহার করতে পারেন কিংবা ক্রিম ব্যবহার করতে পারেন সেগুলোর নাম নিচে তুলে ধরা হলো।

  • Clean & Clear Advantage Acne Spot Treatment.
  • Neutrogena On-the-Spot Acne Treatment.
  • La Roche-Posay Effaclar Duo Dual Action Acne Spot Treatment.
  • Kiehl’s Since 1851 Breakout Control Targeted Acne Spot Treatment.

উপরে উল্লেখিত যে সমস্ত ক্রিমের কথা মেনশন করা হয়েছে সেগুলো আপনি ব্যবহার করার পূর্বে অবশ্যই একজন স্ক্রিন বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ নিয়ে নিবেন।

তথ্যসূত্রঃ Menshealth

Scroll to Top
Share via
Copy link