হাটু ব্যাথার ঔষধ এর নাম | ঘরোয়া উপায়ে এটি সারানোর নিয়ম

আমাদের মধ্যে যে বা যারা হাটু ব্যাথা সংক্রান্ত সমস্যার মধ্যে জড়িত রয়েছেন, তারা হাটু ব্যাথার ঔষধ এর  নাম জেনে এই সমস্যা থেকে মুক্তি পেতে চান।

আর আপনি যদি হাটু ব্যাথার ঔষধের নাম সম্পর্কে জেনে নিতে চান, তাহলে আজকের এই আর্টিকেলটি দেখে নিতে পারেন এবং এই সম্পর্কে জেনে নিতে পারেন।

এই আর্টিকেলের মূলত আলোচনা করা হবে হাটু ব্যাথার ঔষধের নাম এবং ঘরোয়া উপায়ে আপনি চাইলে কিভাবে খুব সহজেই এই সমস্যা থেকে মুক্তি পেতে পারেন এই সম্পর্কে।

কাজেই আপনি যদি ঔষধের নাম জেনে নিতে চান, তাহলে এই আর্টিকেল এর মাধ্যমে ওষুধের নাম জেনে নিতে পারবেন এবং ঘরোয়া উপায় যদি এই সমস্যা থেকে মুক্তি পেতে চান তাহলে এই সম্পর্কে জেনে নিতে পারবেন।

হাটু ব্যাথার ঔষধ এর নাম কি?

হাঁটু ব্যথার সমস্যা থেকে মুক্তি পাওয়ার জন্য আপনি চাইলে বিভিন্ন রকমের ঔষধ ব্যবহার করতে পারেন। এছাড়াও আপনি চাইলে ঘরোয়া উপায়ে খুব সহজেই এ সমস্যা থেকে মুক্তি পেতে পারেন।

হাঁটু ব্যথার সমস্যা থেকে মুক্তি পাওয়ার জন্য আপনি চাইলে ঔষধ সেবন করতে পারেন আর এই দুইটি ঔষধের নাম হলোঃ

  • এফেনাক।
  • ক্যালবো – ডি। ( স্কয়ার কোম্পানী)

তবে এই সমস্ত ঔষধ মূলত বয়স অনুযায়ী নির্ধারিত হয়। এছাড়াও আপনার অসুবিধার ধরন অনুযায়ী ঔষধ এর নাম পরিবর্তন হতে পারে।

এই ওষুধগুলো আপনি বাংলাদেশের যে কোন ফার্মেসিতে ক্রয় করতে পারবেন এছাড়াও আপনি যদি অনলাইনে ক্রয় করতে চান তাহলে অনলাইন পেমেন্ট বিকাশ এর মাধ্যমে খুব সহজেই ঔষধগুলো ক্রয় করে নিতে পারবেন।

তবে এক্ষেত্রে সবচেয়ে ভালো হয় আপনি এই ওষুধগুলো সেবন করার পূর্বে একজন অভিজ্ঞ ডাক্তারের পরামর্শ নিয়ে নিন এবং পরবর্তীতে এগুলো সেবন করুন।

হাঁটু ব্যথার ঘরোয়া উপায়ে সারানোর উপায়

এছাড়াও ঘরোয়া উপায় আপনি যদি হাঁটু ব্যথা সারাতে চান, তাহলে আপনি চাইলে সহজেই ঘরোয়া উপায়ে হাঁটু ব্যথার সমস্যা থেকে উপশম পেতে পারেন।

ঘরোয়া উপায়ে হাটু ব্যাথা সারানোর জন্য আপনি চাইলে দুইটি পদ্ধতি অবলম্বন করতে পারেন। আর এই ২ টি পদ্ধতির নিচে মেনশন করা হলো।

  • প্রথমত, আপনি চাইলে ২ কাপ পানিতে হলুদ এবং আদা ফুঁটিয়ে সেটিকে অর্ধেক করে নিন। এবার ওই পানিতে ১ চা চামচ মধু মিশিয়ে প্রতিদিন অন্তত দুইবার খেতে পারেন।
  • হলুদ এবং আধার মধ্যে থাকা যে সমস্ত উপাদান রয়েছে সে সমস্ত উপাদান আপনার ব্যথা উপশম করতে সহায়তা করবে।
  • এছাড়াও আপনি চাইলে চিকিৎসকের পরামর্শমতো থেরাপি পিক্সেল কিনে নিন এবং সেটি গরম করে ব্যথার জায়গায় মালিশ করুন।

এবং জায়গাটি গরম হলে সঙ্গে সঙ্গে বরফ লাগিয়ে নিন, এভাবে কিছুসময় পরপর গরম জল ও বরফের সেঁক নিন, তাহলে তা দ্রুত সেরে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

ঘরোয়া উপায়ে ব্যাথা সারানোর ক্ষেত্রে আপনি ডাক্তারের পরামর্শ নিলে ভালো হয়। তবে না নিলে কোন সমস্যা নেই। কারণ এটি কোন সাইডএফেক্ট হবে না।

তবে আপনি যদি ঔষধ ব্যবহার করেন কিংবা ঔষধ খেতে চান, তাহলে হাটু ব্যাথার ঔষধের নাম জেনে নেয়ার পরে অবশ্যই ডাক্তারের পরামর্শ নেবেন এবং এগুলো খাওয়া উচিত হবে কিনা সেটিও জেনে নিবেন।

Scroll to Top
Share via
Copy link