টনসিল এর ঔষধ নাম – ব্যবহারবিধি এবং দাম

আপনি যদি টনসিল সংক্রান্ত সমস্যার মধ্যে ভোগেন। কিংবা এই সংক্রান্ত সমস্যায় জর্জরিত থাকেন তাহলে নিশ্চয়ই টনসিল এর ঔষধ এর অনুসন্ধান করে থাকবেন।

যে ঔষধ সেবন করার মাধ্যমে আপনি টনসিলের সমস্যা থেকে মুক্তি পেতে পারেন এবং পুনরায় সুস্থ জীবনে ফিরে আসতে পারেন, সেই ঔষুধের নাম এই আর্টিকেলে মেনশন করা হবে।

এছাড়াও ঔষধের দাম কত কিংবা কোথা থেকে আপনি পাবেন, সেই সংক্রান্ত যাবতীয় তথ্য এখান থেকে জেনে নিতে পারবেন।

টনসিল ওষুধের নাম কি?

যে কোন ব্যক্তি যদি টনসিল সংক্রান্ত জটিলতার মধ্যে পরেন, তাহলে এই সমস্যা থেকে মুক্তি পাওয়ার জন্য টনসিল এর ঔষধ হিসাবে ঔষধ ব্যবহার করা হয়, সেটি হল: ই ফিক্স ১০০ এম জি ট্যাবলেট (E Fix 100 MG Tablet)

এই ট্যাবলেট খাওয়ার মাধ্যমে আপনি টনসিল সমস্যা থেকে মুক্তি পেতে পারেন।

টনসিল ঔষধের ব্যবহার এবং এর দাম

ই ফিক্স ১০০ এম জি ট্যাবলেট (E Fix 100 MG Tablet) এই ট্যাবলেটটি ব্যাকটেরিয়া দ্বারা সংক্রমণে সৃষ্ট ক্ষত স্থানে জন্য ব্যবহার করা হয়।

এটি ব্যাকটেরিয়া বৃদ্ধি এবং এটি হত্যা করে একটি অ্যান্টিবায়োটিক হিসাবে কাজ করে। এটি ব্রঙ্কাইটিস (ফুসফুসে বায়ু টিউব সংক্রমণ), গনোরিয়া (একটি যৌন সংক্রামিত রোগ) এবং কান, গলা, টনসিল ইত্যাদি সংক্রমণের জন্য ব্যবহৃত হয়। 

এই ট্যাবলেট সেবনে কিছু পার্শ্বপ্রতিক্রিয়া রয়েছে। যেকোনো ঔষধের এই যে রকম পার্শ্বপ্রতিক্রিয়া রয়েছে, ঠিক এরকম ভাবে এই ঔষধেরও কিছু পার্শ্বপ্রতিক্রিয়া রয়েছে।

আর এই ট্যাবলেট এর পার্শ্বপ্রতিক্রিয়া গুলো হল: ডায়রিয়া, পেট ব্যথা , গ্যাস, হৃদরোগ, বমি বমি ভাব এবং বমি হতে পারে ।

ই ফিক্স ১০০ এম জি ট্যাবলেট (E Fix 100 MG Tablet) ঔষধ এর দাম হল: ১০৯ টাকা। ( ১০ টি ট্যাবলেট এক বক্স)

এছাড়াও এই ঔষধ অবশ্যই শিশুদের হাতের নাগালের বাইরে রাখবেন। কারণ, এই ঔষধটি প্রাপ্তবয়স্কদের জন্য সেবনযোগ্য।

এবং যে সমস্ত ব্যক্তি টনসিলের রোগে আক্রান্ত তাদের জন্য এবং ব্রঙ্কাইটিস (ফুসফুসে বায়ু টিউব সংক্রমণ), গনোরিয়া (একটি যৌন সংক্রামিত রোগ) এবং কান, গলা জন্য এটি সেবনযোগ্য।

এসমস্ত ব্যক্তিবর্গ ছাড়াও অন্য যে কেউ এটি সেবন করলে নানা রকমের সমস্যার সম্মুখীন হতে পারেন।

মেয়াদোত্তীর্ণ ই ফিক্স ট্যাবলেট

ট্যাবলেট এর গায়ে দেয়া উৎপাদনের তারিখ এবং মেয়াদ উত্তীর্ণের তারিখ থেকে আপনি যদি এটা বুঝতে পারেন, ট্যাবলেট মেয়াদ উত্তীর্ণ হয়ে যায়, তাহলে ট্যাবলেট কখনোই সেবন করা উচিত নয়।

মেয়াদ শেষ হয়ে গেছে ই ফিক্স ট্যাবলেট / E Fix Tablet এর একটি ডোজেও খারাপ প্রভাব হতে পারে। তবে সঠিক পরামর্শের জন্য আপনার প্রাথমিক স্বাস্থ্য বিশেষজ্ঞ অথবা ফার্মাসিস্টের সাথে আলোচনা করুন যদি আপনি অসুস্থ অনুভব করেন। 

এছাড়াও মেয়াদোত্তীর্ণ ঔষধ আপনার কোন কাজে আসবে না।

Scroll to Top