গলা ব্যাথার ঔষধ নাম – গলা ব্যথার মুক্তির উপায়

আপনি যদি গলাব্যথা সংক্রান্ত সমস্যার মধ্যে ভোগেন সেক্ষেত্রে গলা ব্যথা থেকে পরিত্রান পাওয়ার জন্য, গলা ব্যাথার ঔষধ নাম জেনে নিয়ে গলা ব্যথার ঔষধ সেবন করতে পারেন।

গলা ব্যাথার ঔষধ সেবন করার মাধ্যমে আপনি গলা ব্যথা থেকে পরিত্রান পেতে পারেন। গলা ব্যথার ঔষধ এর নাম আসলে কি? সে তত্ত্ব এখান থেকে জেনে নিতে পারবেন।

গলা ব্যাথার ঔষধ নাম

গলা ব্যথার ঔষধ হিসেবে বিভিন্ন রকমের ঔষধ সেবন করা যেতে পারে। তবে যে সমস্ত ঔষধ সবচেয়ে কার্যকরী হিসেবে বিবেচনা করা হয় সেগুলোর মধ্য থেকে উল্লেখযোগ্য কয়েকটি নাম নিচে তুলে ধরা হলো।

  • সুয়ালেক্স
  • রোলাক
  • নাপা এক্সটেনড ইত্যাদি।

অভিজ্ঞদের মতে উপরে উল্লেখিত ঔষধ গুলো গলা ব্যথার ঔষধ হিসেবে খাওয়া হয় বা উপরে উল্লেখিত ওষুধগুলো গলা ব্যথার ঔষধ হিসেবে সেবন করা যেতে পারে।

সুয়ালেক্স

গলা ব্যথার ঔষধ হিসেবে অন্যতম একটি ঔষধের নাম হলো সুয়ালেক্স। গলা ব্যথার ঔষধ হিসেবে এই ঔষধ সেবন করা যেতে পারে।

অভিজ্ঞদের মতে এই ঔষধ সেবন করার মাধ্যমে আপনি গলা ব্যথা থেকে মুক্তি পেতে পারেন। ঔষধ সেবন করার আগে অবশ্যই ডাক্তারের পরামর্শ গ্রহণযোগ্য।

রোলাক

এছাড়াও গলাব্যথা থেকে পরিত্রান পাওয়ার জন্য আরেকটি অন্যতম ঔষধ হল রোলাক। এই ঔষধ সেবন করার মাধ্যমে আপনি গলা ব্যথা থেকে পরিত্রান পেতে পারেন।

নাপা এক্সটেন্ড

আপনার যদি গলা ব্যথার পাশাপাশি জ্বর ও থাকে তবে আপনার জন্য সবথেকে কার্যকরী ট্যাবলেট হবে নাপা এক্সটেনড। এই ঔষধ টি এর প্বার্শ প্রতিক্রিয়া খুবই কম, তাই এটি নির্দিধায় সেবন করতে পারবেন।

সেজন্য, গলা ব্যথার সাথে আপনার যদি জ্বরের কোন ভাব থেকে থাকে, তাহলে নাপা এক্সটেন্ড সেবন করতে পারেন।

শেষ কথা: যে কোনো রকমের অসুখ-বিসুখ এর মধ্যে পতিত হওয়ার পরে অবশ্যই একজন ভালো ডাক্তারের পরামর্শ নেয়া বাঞ্ছনীয়৷ কারণ, ঔষধের বিভিন্ন রকমের পার্শ্বপ্রতিক্রিয়া রয়েছে।

সেজন্য আপনার বর্তমান অবস্থা অনুযায়ী কি রকমের ঔষধ প্রযোজ্য হবে, সেটি একজন অভিজ্ঞ ডাক্তার ভালো বলতে পারবেন। তাই পার্শপ্রতিক্রিয়া এড়ানোর জন্য ভালো অভিজ্ঞ ডাক্তার দেখিয়ে দিন।

টনসিল এর ঔষধ নাম – ব্যবহারবিধি এবং দাম

ভালো অভিজ্ঞ ডাক্তার দেখানোর পরিবর্তে আপনি আপনার সমস্যা থেকে চির মুক্তি পেতে পারেন এবং যে কোনো রকমের ঝুঁকি এড়িয়ে সুস্থ থাকতে পারেন।

তবে এখানে যে ঔষধের কথা মেনশন করা হয়েছে সেগুলো অভিজ্ঞদের মতামত থেকে নেয়া। যাকে আসলেই, গলা ব্যথা থেকে পরিত্রান পাওয়ার জন্য ঔষধ হিসেবে বিবেচনা করা হয়।

Scroll to Top